সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

Radio Today News

ইপিএল

আর্সেনালকে হারিয়ে বছর শুরু ম্যানচেস্টার সিটির

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৮:১৮, ২ জানুয়ারি ২০২২

আর্সেনালকে হারিয়ে বছর শুরু ম্যানচেস্টার সিটির

ম্যাচের একটি মুহুর্তের ছবি

ম্যাচের অধিকাংশ সময় আধিপত্য বিস্তার করলো আর্সেনাল। ঘরের মাঠে সিটির বিপক্ষে এগিয়েও গিয়েছিলো গানার্সরা। বিরতির পর সমতায় ফেরা সিটিজেনদের একেবারে শেষ মুহূর্তে জয়ের আনন্দে ভাসান রদ্রি।

আর্সেনালের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে শনিবারের লিগ ম্যাচটি ১-২ গোলের ব্যবধানে জিতেছে ম্যানচেস্টার সিটি। বুকায়ো সাকা আর্সেনালকে এগিয়ে নেওয়ার পর বিরতির পর সিটিকে সমতায় ফেরান রিয়াদ মাহরেজ। শেষ বাঁশি বাজার কিছুক্ষন পূর্বে গোল টেবিল টপারদের গুরুত্বপূর্ণ জয় এনে দেন রদ্রি।

এই নিয়ে টানা ১১ ম্যাচ জিতলো সিটি। লিগ টেবিলে দুইয়ে থাকা চেলসির চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেল গতবারের চ্যাম্পিয়নরা।

আক্রমণাত্মক শুরু করা সিটি ম্যাচের দশম মিনিটেই বিপদে পড়তে পারতো। সে সময় একটুর জন্য পেনাল্টি পায়নি আর্সেনাল। পাল্টা আক্রমণে এক ডিফেন্ডারকে এড়িয়ে ছয় গজ বক্সে ঢুকে পড়া মার্টিন ওডেগার্ডকে স্লাইড ট্যাকলে ফেলে দেন গোলরক্ষক এডারসন। পেনাল্টির জোরাল আবেদন করে আর্সেনাল। তবে কর্নারের বাঁশি বাজান রেফারি। এডারসন একই সঙ্গে বলে পা ছোঁয়ানোয় ভিএআরেও পাল্টায়নি সিদ্ধান্ত।

আট মিনিট পর গোছালো আক্রমণে ভালো একটি সুযোগ পান কেভিন ডি ব্রুইন। তবে ডি-বক্সের মুখ থেকে তার দূরের পোস্টে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

জমজমাট লড়াইয়ের ৩১তম মিনিটে দারুণ এক গোলে স্বাগতিকদের এগিয়ে নেন সাকা। বাঁ থেকে সতীর্থ ডিফেন্ডার কিয়েরান টিয়েরনির পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় প্লেসিং শটে কাছের পোস্ট দিয়ে জাল পাঠান তরুণ ইংলিশ ফরোয়ার্ড।

লিগে গত ৩০ অক্টোবরের পর এই প্রথম কোনো ম্যাচে পিছিয়ে পড়ল সিটি। দুই মাস আগের ওই ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ঘরের মাঠে ২-০ গোলে হেরেছিল গুয়ার্দিওলার দল।

দ্বিতীয়ার্ধের দ্বাদশ মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন মাহরেজ। বের্নার্দো সিলভাকে ডি-বক্সে আর্সেনাল মিডফিল্ডার গ্রানিত জাকা ফাউল করলেও শুরুতে অবশ্য পেনাল্টি দেননি রেফারি। পরে ভিএআরের সাহায্যে আসে পেনাল্টির সিদ্ধান্ত।

এর পরের মিনিটেই মাঝমাঠে গাব্রিয়েল জেসুসকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গাব্রিয়েল। প্রথম হলুদ কার্ডটি তিনি দেখেন মাহরেজ স্পট কিক নেওয়ার আগে পা দিয়ে পেনাল্টি স্পট ক্ষতবিক্ষত করে।

প্রায় শতাংশ সময় বল দখলে রেখে একের পর এক আক্রমণ করতে থাকে সিটি। কিন্তু কাজের কাজ হচ্ছিল না। এমনকি লক্ষ্যেই শট রাখতে পারছিল না তারা। অবশেষে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে আসে সেই গোল। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে ডে ব্রুইনে বল বাড়ান গোলমুখে আর নিচু শটে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।

২১ ম্যাচে ১৭ জয় ও দুই ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলা চেলসির পয়েন্ট ৪২। ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে লিভারপুল। ২০ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আর্সেনাল।১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। সমান পয়েন্ট নিয়ে তারপরেই ১৮ ম্যাচ খেলা ম্যানচেস্টার ইউনাইটেড।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের