সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

Radio Today News

শেয়ার বিক্রি করছেন সাইনলাইফের পরিচালক-উদ্যোক্তারা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:২৭, ২৬ নভেম্বর ২০২৩

Google News
শেয়ার বিক্রি করছেন সাইনলাইফের পরিচালক-উদ্যোক্তারা

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের পারিবারিক কোম্পানি সাইনলাইফ ইনস্যুরেন্স লিমিটেডের উদ্যোক্তা ও পরিচালকদের হাতে থাকা সব শেয়ার বিক্রির ঘোষণা দেওয়া হয়েছে। কোম্পানির উদ্যোক্তা-পরিচালকরা মোট ১ কোটি ৫৪ লাখ ১৯ হাজার ৩০৯টি শেয়ার বা ৪৩.১১ শতাংশ বিক্রি করবেন। এসব শেয়ার কিনে নিচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আরেক কোম্পানি গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

এরই ধরাবাহিকতায় কোম্পানির ৮ জন উদ্যোক্তা ও পরিচালক ১ কোটি ১০ লাখ ২৮ হাজার ২৮১টি শেয়ার বিক্রি করার ঘোষণা দিয়েছেন। রোববার (২৬ নভেম্বর) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, সাইনলাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালক, উদ্যোক্তা ও শেয়ারহোল্ডার জাহিদ মালেক তার কাছে থাকা মোট ২৯ লাখ ৫৮ হাজার শেয়ার বিক্রি করবে। কোম্পানির অন্যান্য পরিচালক ও উদ্যোক্তাদের মধ্যে মুস্তাক আহমেদ ৭ লাখ ৯৪ হাজার ৬৭২টি শেয়ার, শাবানা মালেক ৭ লাখ ১৫ হাজার ২১৩টি শেয়ার, ডা. কাজী আক্তার হামিদ ৭ লাখ ৮৬ হাজার ৩৭৮টি শেয়ার, রুবানা হামিদ ১৭ লাখ ৫৬ হাজার ৭৬০টি শেয়ার, রাহাত মালেক ৩০ লাখ ৪৯ হাজার ৮০০ শেয়ার, সাদেকুর রহমান ২ লাখ ৫০ হাজার ২৯টি এবং অ্যাডভোকেট শায়লা ফেরদৌস ৭ লাখ ১৭ হাজা ৪২৯টি শেয়ার বিক্রি করবেন।

এই পরিচালক ও উদ্যোক্তারা আগামী ৩০ কর্মদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে উল্লেখিত পরিমাণ শেয়ার চুক্তি অনুযায়ী বিক্রি করতে পারবেন। এদিকে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের পারিবারিক বিমা কোম্পানি সাইনলাইফ ইনস্যুরেন্সের মালিকানা বদলের অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের