মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

সূচকে মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে শেয়ারবাজারে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৩:০৮, ২৭ জানুয়ারি ২০২৩

আপডেট: ০৩:১২, ২৭ জানুয়ারি ২০২৩

Google News
সূচকে মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। তবে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৪ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৩০ পয়েন্টে দাঁড়িয়েছে

ডিএসইতে মোট ৩৪৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩৩টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১৩৬টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৫০৫ কোটি ৫৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭৩৪ কোটি ৬০ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৬৫ পয়েন্টে, সিএসসিএক্স ৬ পয়েন্ট কমে ১১ হাজার ১২৯ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৩০ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২৭৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৮২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত আছে ৮৫টির। দিন শেষে সিএসইতে ২১ কোটি ৩৯ লাখ ১৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের