রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

আসন্ন বাণিজ্য মেলার তারিখ ও স্থান নির্ধারণ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:১১, ২১ নভেম্বর ২০২১

আসন্ন বাণিজ্য মেলার তারিখ ও স্থান নির্ধারণ

ফাইল ছবি

২০২২ সালের ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১ জানুয়ারি থেকে পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) এ মেলার আয়োজন করা হবে।

বিষয়টি নিশ্চিত করে ইপিবির ভাইস চেয়ারম্যান এ. এইচ. এম আহসান বলেন, করোনা মহামারির কারণে গত বছর বাণিজ্য মেলা হয়নি। তাই এবছর প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে ১ জানুয়ারি থেকে রাজধানীর পূর্বাচলে অবস্থিত বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ২৬তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন করা হবে।

ইপিবির তথ্যমতে, ১ জানুয়ারি মেলা শুরুর বিষয়ে অনুমতি চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর মেলার বিষয়ে সারাংশ পাঠানো হয় এবং পরে প্রধানমন্ত্রী মেলা আয়োজনের অনুমতি দিয়েছেন।

এ বছর  বাণিজ্য মেলার ভেতরে এবং বাইরে মিলিয়ে প্রায় ৩০০ স্টল থাকবে। মেলাকেন্দ্রের ভেতরের অধিকাংশ জায়গা মানুষের চলাচলের জন্য ফাঁকা রাখা হবে। সেই সঙ্গে থাকবে বৃহৎ পরিসরে পার্কিং ব্যবস্থা।

এদিকে বাণিজ্য মেলা চলাকালীন মেলা কেন্দ্র করে কুড়িল ফ্লাইওভার থেকে পূর্বাচলের মেলাকেন্দ্রে বিআরটিসির বাস চলাচল করবে। ন্যূনতম ভাড়া থাকবে এসব বাসে।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের