রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

Radio Today News

বরিশালে ২০০ বেডের করোনা ইউনিট খোলার পরিকল্পনা

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত: ০২:৫৭, ৪ আগস্ট ২০২১

Google News
বরিশালে ২০০ বেডের করোনা ইউনিট খোলার পরিকল্পনা

বরিশালে করোনার ভয়াবহতা প্রতিরোধে জেলা প্রশাসক ও স্বাস্থ্য বিভাগের সমন্বয় সভায় বরিশালে আরও ২০০ বেডসহ একটি বেসরকারি হাসপাতালে করোনা ইউনিট করার পরিকল্পনা নেয়া হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয়ে মঙ্গলবার (৩ আগস্ট) এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার ।

মতবিনিময় সভায় বরিশাল জেলা ও বিভাগের করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। সভায় বলা হয় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতালে রোগীর চাপ বেড়ে যাওয়ায় পরিস্থিতি মোকাবেলায় চিকিৎসা সুবিধা বাড়ানোর জন্য আর বেড বাড়ানো হয়েছে।

এসব বেডের জন্য সভায় নগরীর কালীবাড়ী রোডের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নারীদের জন্য ২০ শয্যা বিশিষ্ট ইউনিট,বরিশাল জেলার ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০টি করে ১৮০ টি বেড প্রস্তুত করার সিদ্ধান্ত হয়।

পাশাপাশি বেসরকারি ভাবে একটি হাসপাতালকে করোনা ইউনিটে রুপান্তর করার জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন পরিচালক বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর বরিশাল ডা. বাসুদেব কুমার দাস, বিভাগীয় পরিচালক পরিবার পরিকল্পনা বরিশাল মো. আবদুস সালাম, সিভিল সার্জন বরিশাল ডা. মনোয়ার হোসেন, অধ্যক্ষ শের-ই-বাংলা মেডিকেলে কলেজ অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান, পরিচালক শের-ই-বাংলা মেডিকেলে কলেজ হাসপাতাল ডা. এইচ এম সাইফুল ইসলাম, উপ-পরিচালক শের-ই-বাংলা
মেডিকেলে কলেজ হাসপাতাল ডা. জসিম উদ্দিন, উপ-পরিচালক পরিবার পরিকল্পনা বরিশাল ডা. মো. তৈয়বুর রহমান, চেয়ারম্যান সাউথ এপোলো মেডিকেল কলেজ বরিশাল অধ্যাপক ডা. মো. জহিরুল হক, পরিচালক আরিফ মেমরিয়াল হাসপাতাল বরিশাল ডা. মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরিশাল গৌতম বাড়ৈ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল রবিউল ইসলাম খান প্রমূখ।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের