সোমবার,

০৬ মে ২০২৪,

২৩ বৈশাখ ১৪৩১

সোমবার,

০৬ মে ২০২৪,

২৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

"ই-প্রসিকিউশন সময়ের অপচয় রোধ ও দূর্নীতি কমবে"

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০৯:০৬, ৫ সেপ্টেম্বর ২০২১

Google News

ছবি: রেডিও টুডে

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেছেন, ই প্রসেকিউশনের মাধ্যমে যে কোন গাড়ীর আপডেট তথ্য জানা যাবে তাৎক্ষনিক, সময় অপচয় রোধ ও  পুলিশের দূর্নীতিও কমবে। যা আগে মেট্টো পলিটন পুলিশে ছিল এখন জেলায় জেলায় চালু করার পরিকল্পনার অংশ বিশেষ লক্ষ্মীপুরেও চালু করা হলো।

শনিবার (০৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে শহরের উত্তর তেমুহনীতে ‘ই-ট্রাফিক প্রসিকিউশন’ কার্যক্রমের উদ্বোধন কালে এসব কথা বলেন ডিআইজি। 

তিনি আরো বলেন, এই ব্যবস্থা চালু হওয়ায় এখন থেকে গাড়ির চালককে জরিমানার টাকা ট্রাফিক পুলিশ কার্যালয়ে যেতে হবে না, তাৎক্ষণিকভাবে ব্যাংক ও বিকাশের মাধ্যমে জমা দিতে পারবেন।  আগে ট্রাফিক কর্মকর্তারা জরিমানার একটি কাগজ ধরে দিয়ে ট্রাফিক অফিসে যোগাযোগ করতে বলতেন। জরিমানার টাকা কম- বেশী করার সুযোগ ছিল এখন আর তা হবেনা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) পলাশ কান্তি নাথ, অতিরিক্তি পুলিশ সুপার মংনেথোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার(সার্কেল) মো. মিমতানুর রহমান, ডি আই ওয়ান ইকবাল হোসেন, ডিবির ওসি আজিজুর রহমান, সদর থানার ওসি জসীম উদ্দিন, ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক মো. জাকির হোসেন প্রমুখ। এর আগে জেলা পুলিশ লাইন্স মাঠে পুলিশের মাসিক কল্যান সভায় অংশ গ্রহন করেন ডিআইজি। এছাড়া সুতারগোপ্তা এলাকায় ভূমিহীন জন্য পুলিশের পক্ষ থেকে কবরস্থান পরিদর্শন,কমলনগর ও রামগতি থানায় পরিদর্শন করেন ডিআইজি মো. আনোয়ার হোসেন।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের