শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

গাবতলীতে ৫০০ ঘর উচ্ছেদ করে ১২ বিঘা জমি দখলমুক্ত করলো ডিএনসিসি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:০৬, ১ জুন ২০২৩

Google News
গাবতলীতে ৫০০ ঘর উচ্ছেদ করে ১২ বিঘা জমি দখলমুক্ত করলো ডিএনসিসি

গাবতলীতে ৫০০ ঘর উচ্ছেদ করে ১২ বিঘা জমি দখলমুক্ত করলো ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন ৯ নম্বর ওয়ার্ডে অবস্থিত গাবতলীর বেড়িবাঁধের ভূমির আরশিনগর জামে মসজিদ থেকে শুরু করে আমিনবাজার পাইকারি কাঁচা মার্কেট পর্যন্ত ডিএনসিসির মালিকানাধীন গাবতলী এলাকায় থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এই অভিযানে পাঁচ শতাধিক অবৈধভাবে নির্মিত ঘর উচ্ছেদ করার মাধ্যমে প্রায় ১২ বিঘার অধিক জমি দখলমুক্ত করেছে ডিএনসিসি।

এছাড়াও অভিযান চলাকালীন ২টি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও অভিযানে জব্দ করা মালামালগুলো তাৎক্ষণিক নিলামের মাধ্যমে ৫০ হাজার টাকায় বিক্রি করে দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার (১ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলমের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নিরীক্ষা কর্মকর্তা ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান ও অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ।

অভিযান প্রসঙ্গে ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম জানান, 'এই স্থাপনাগুলো সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তোলা হয়েছিল। বিভিন্ন সময় তাদের নোটিশ দিলেও তারা সাড়া দেয়নি। আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ডিএনসিসির মালিকানাধীন এই ভূমির  অবৈধ সকল স্থাপনা উচ্ছেদ করে প্রায় বার বিঘা জমি দখলমুক্ত করেছি। অভিযান একটি চলমান প্রক্রিয়া। অবৈধ দখলের বিরুদ্ধে এ অভিযান চলবে।'

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের