সোমবার,

০৬ মে ২০২৪,

২৩ বৈশাখ ১৪৩১

সোমবার,

০৬ মে ২০২৪,

২৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

সরকারের অবহেলা ও উদাসীনতায় ডেঙ্গুমহামারি আকার ধারণ করেছেঃ আলাল

সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৮, ১৩ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১৮:৫৯, ১৩ সেপ্টেম্বর ২০২৩

Google News
সরকারের অবহেলা ও উদাসীনতায় ডেঙ্গুমহামারি আকার ধারণ করেছেঃ আলাল

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিএনপির যুগ্ম মহাসচিব আলাল

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, স্বাস্থ্যখাতে সর্বগ্রাসী দূর্নীতির কারণে ডেঙ্গু পরিস্থিতি এখন মহামারি আকার ধারণ করেছে। ডেঙ্গু জ্বরে গোটা দেশ কাঁপছে । চিকিৎসা ব্যয় মেটাতে নিঃস্ব হচ্ছে মানুষ। লাশের সারি প্রতিদিনই দীর্ঘায়িত হচ্ছে। শুধুমাত্র সরকারের দূূর্নীতি ও অবহেলার কারণে এই রোগ এখন নিয়ন্ত্রনের বাইরে চলে গেছে।

বুধবার বিকেলে রংপুর মহানগর বিএনপি আয়োজিত ডেঙ্গু জ্বরের সচেতনতা বৃদ্ধির লক্ষে লিফলেট বিতরণ শেষে রংপুর প্রেসক্লাব চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 আলাল বলেন, ডেঙ্গু প্রতিরোধের নামে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনগুলো হাজারো কোটি টাকা লুটে নিচ্ছে। শুধু ঢাকা সিটিতেই মশা নিধনে বাৎসরিক বাজেট প্রায় ২ হাজার কোটি টাকা যা, ক্ষমতাসীন দলের লোকজনই আত্মসাত করছে। 

তিনি আরও বলেন, ডেঙ্গু শুরু হওয়ার সময় স্বাস্থ্যমন্ত্রী ও মেয়র পরিবারসহ প্রমোদ ভ্রমনেই প্রমানিত হয় এই রোগ নিয়ে শাসকগোষ্ঠীর অবহেলা ও উদাসীনতা। সমাবেশ থেকে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল কারাবন্দি নেতাকর্মীদের নি:র্শত মুক্তি এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।

মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান শামুর সভাপতিত্বে  সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও রংপুর জেলার সভাপতি নাজমুল আলম নাজু, কৃষক দল কেন্দ্রীয় কমিটির সহ-সংগঠনিক সম্পাদক ও মহানগর কমিটির আহবায়ক শাহ নেওয়াজ লাবু,  মহানগর মহিলা দলের সভাপতি এ্যাড. রেজেকা সুলতানা ফেন্সি, জিয়া পরিষদ রংপুর বিভাগীয় কমিটির আহবায়ক ড. রোকনুজ্জামান রোকন, মহানগর যুবদলের সদস্য সচিব আতিকুল ইসলাম লেলিন, মহানগর ছাত্রদলের সদস্য সচিব রবিউল ইসলাম রবি প্রমুখ।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের