রোববার,

২৮ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

রোববার,

২৮ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

শার্শায় ইউপি নির্বাচনকে ঘিরে প্রতিদিনই বোমা হামলা, গুলি বিনিময়

মহসিন মিলন, বেনাপোল

প্রকাশিত: ০৫:৩১, ২৩ নভেম্বর ২০২১

Google News
শার্শায় ইউপি নির্বাচনকে ঘিরে প্রতিদিনই বোমা হামলা, গুলি বিনিময়

প্রতীকী ছবি

যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে বিরাজ করছে ভয়াবহ আতংক। প্রতিদিনই বোমা হামলা, গুলি বিনিময়, অগ্নি সংযোগ, নির্বাচনি অফিস ভাংচুরের মধ্য দিয়েই চলছে নির্বাচনি প্রচার-প্রচারনা। ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারবেন কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয় এ পর্যন্ত নির্বাচনি সহিংসতায় এরই মধ্যে মারা গেছেন ২ জন কর্মী, আহত হয়েছেন ৩০ জন। 

অনেক প্রার্থীর কর্মী-সমর্থকরা মাঠে নামতে ভয় পাচ্ছেন। সাধারণ মানুষ ঘর থেকে বের হচ্ছেন না বিনা প্রয়োজনে। আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে শার্শা উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। প্রার্থী এবং ভোটাররা চাইছেন তাদের নিরাপওা ও ভোট প্রদানের অধিকার। 

শার্শা উপজেলার ১১ টি ইউনিয়নের মধ্যে ভোট হচ্ছে ১০ টি ইউনিয়নে। মামলা জটিলতার কারণে একটিতে ভোট হচ্ছে না। ১০টির মধ্যে পুটখালি ইউনিয়েনে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ১৮৫ জন, গোগা ইউনিয়েনে ২০ হাজার ৭৫০ জন এবং বাগআচড়া ইউনিয়নে ৩০ হাজার ৭৫০ জন। 

শার্শা, উলাশী, বাগআচড়া, কায়বা, গোগা, পুটখালি , লক্ষনপুর, ডিহি, নিজামপুর ও  বাহাদুরপুর ইউনিয়ন। বাগআচড়া , পুটখালি ও গোগা ইউনিয়নের নির্বাচন সবচেয়ে বেশি ঝুকিপূর্ণ। এ ৩টি ইউনিয়নে রাত-দিন নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে হামলা, পাল্টা হামলা, অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ সহ ঘটছে গুলি ও বোমা হামলার ঘটনা।

পুটখালি ইউনিয়নে নৌকার প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন আ. গাফ্ফার ও আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন স্বতন্ত্র প্রার্থী মো. নাসির উদ্দিন। গোগা ইউণিয়নে নৌকার প্রার্থী আব্দুর রশিদ ও আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী তবিবর রহমান তবি এবং বাগআচড়া ইউনিয়নে নৌকার প্রার্থী ইলিয়াস কবির বকুল ও স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল খালেক ধাবক। নির্বাচনিপ্রচারনায় বাগআচড়া ইউনিয়নে প্রতিপক্ষের হামলায় মারা গেছে মোস্তাফিজুর রহমান ধাবক ও গোগা ইউনিয়নে নৌকার সমর্থকদের  হামলায় মারা গেছেন আহাদ আলী মোড়ল। উভয় ঘটনা মামলা হয়েছে শার্শা থানায়। 

তবে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানিয়েছেন, "শার্শা উপজেলার আইন শৃংখলা পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রনে আছে। তবে কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এসব ঘটনায় মামলা হয়েছে, আসামীদেরকে গ্রেফতারও করেছি। তবে অবাধ ও সুশ্ঠু নির্বাচনের জন্য আমরা বদ্ধ পরিকর। মিথ্যা বা হয়রানিমূলক কোন অভিযোগ আসলে আমরা সেটা সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবো।"

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের