রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

কক্সবাজারের চকরিয়ায় নৌকার মাঝি বিএনপি নেতা!

সরওয়ার আজম মানিক, কক্সবাজার

প্রকাশিত: ২১:২১, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ২১:২১, ২৪ নভেম্বর ২০২১

কক্সবাজারের চকরিয়ায় নৌকার মাঝি বিএনপি নেতা!

কক্সবাজারের চকরিয়া উপজেলার ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পেয়েছেন বিএনপির নেতা। চিরিঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার নৌকার মাঝি হয়েছেন ইউনিয়ন বিএনপির অন্যতম উপদেষ্ঠা শাহনেওয়াজ রুমেল। তিনি ২৩ নভেম্বর কেন্দ্রীয় আওয়ামীলীগ ঘোষিত প্রার্থীর তালিকায় নৌকা প্রতীক পেয়েছেন। তিনি ছাড়া ওই ইউনিয়নে মনোনয়ন চেয়েছিলেন উপজেলা কৃষক লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান জসিম উদ্দিন ও জামাল চৌধুরী। 

এদিকে উপজেলা বিএনপির প্যাডে চিরিঙ্গা ইউনিয়ন বিএনপির ২১ সদস্য উপদেষ্ঠার তালিকায় শাহনেওয়াজ রুমেলের নাম ১১ নম্বরে রয়েছে। মনোনয়ন পাওয়ার পরই এ ধরণের একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। বিএনপি নেতা শাহনেওয়াজ রুমেল নৌকা প্রতীকের মনোনয়ন পাওয়ায় সমালোচনা চলছে পুরো উপজেলায়। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক আওয়ামী লীগ নেতা বলেন, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের সাথে জড়িত ব্যক্তিরা নৌকা না পাওয়ায় এই ইউনিয়নের আওয়ামী লীগের ভরাডুবির আশঙ্কা করছেন। শাহনেওয়াজ রুমেল আওয়ামী লীগের সমর্থক হিসেবেও কোন দিন কেউ দেখেনি। কিন্তু একটি গুরুত্বপুর্ণ স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনের ত্যাগী আওয়ামীলীগের নেতাকে বাদ দিয়ে অপরিচিত একজন বিএনপির তালিকাভুক্ত একনিষ্ট কর্মীকে নৌকার মাঝি করা হয়েছে। তিনি আরও বলেন, কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে তথ্য গোপন করে শাওনেওয়াজ রুবেল আওয়ামী লীগের প্রার্থীতা হাতিয়ে নিয়েছেন।

এদিকে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. শাহনেওয়াজ রুমেল বুধবার সকালে এক সংবাদ সম্মেলন করে বলেন, তিনি ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি। কোনদিন বিএনপির রাজনীতি করেননি বলেও দাবী করেন। মুলত জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ের নেতা হিসেবে ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে আমাকে নৌকা প্রতীক দিয়েছেন বলে জানান তিনি। 

চিরিঙ্গা ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আহমদের কাছে জানতে চাইলে  তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

অপরদিকে চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যন ও উপজেলা কৃষকলীগের সভাপতি জসিম উদ্দিন বলেন, আমি তিনবারের নির্বাচিত চেয়ারম্যান। জেলা ও উপজেলা পর্যায়ের কিছু নেতা আমার বিরুদ্ধে বিষোদগার করে বিএনপির একজন কর্মীর হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছেন। এ বিষয়ে মনোনয়ন বোর্ডের কাছে পুনঃবিবেচনার দাবী জানাচ্ছি।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের