রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

Radio Today News

সংকটের মধ্যেই ৮ চিকিৎসককে বদলি, সেবা ব্যাহত হওয়ার আশঙ্কা

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:৫৬, ১৮ ফেব্রুয়ারি ২০২২

Google News
সংকটের মধ্যেই ৮ চিকিৎসককে বদলি, সেবা ব্যাহত হওয়ার আশঙ্কা

ফাইল ছবি

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন ধরে চলছে তীব্র চিকিৎসক সংকট। হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করছে, হাসপাতালের ৪৫ ভাগ চিকিৎসকের পদ শূন্য। এমন সংকটের মধ্যেই হাসপাতাল থেকে জুনিয়র কনসালটেন্ট পদমর্যাদার আট চিকিৎসককে একযোগে বদলি করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাঁদের বদলি করা হয় বলে জানিয়েছে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক দপ্তর।


একযোগে আট চিকিৎসকের বদলির আদেশে হাসপাতালে চিকিৎসাসেবা ভেঙে পড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব এ এফ এম এহতেশামুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আট চিকিৎসককে বিভিন্ন জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলির আদেশ দেওয়া হয়। তাঁদের আগামীকাল শনিবারের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

যে আট জনকে বদলি করা হয়েছে তাঁরা হলেন অর্থ-সার্জারি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. মো. মাসরেফুল ইসলাম সৈকত, গাইনি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. তানিয়া আফরোজ, অর্থপেডিক্স বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. সুদীপ্ত কুমার হালদার, ইএনটি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. আলী আহমেদ, ডা. মো. আব্দুল্লাহ আল মামুন, ডা. মো. শরিফুল ইসলাম, সার্জারি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. জয় জাখারিয়া রব ও ডা. মো. সুপিয়ার রহমান।

একযোগে আট চিকিৎসকের বদলি প্রসঙ্গে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, ‘হাসপাতালে তীব্র চিকিৎসক সংকট চলছে। তার মধ্যে একযোগে আট জন বিশেষজ্ঞ চিকিৎসকের বদলিতে নতুন সংকটে পড়তে হবে। কেননা দক্ষিণাঞ্চলের সব উপজেলার রোগীই এ হাসপাতালে  চিকিৎসা নিতে আসেন।’

হাসপাতাল পরিচালক আরও বলেন, ‘আমি আমাদের হাসপাতালের সংকটের বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের সঙ্গে কথা বলেছি। তিনি বিষয়টি দেখবেন বলে আশা দিয়েছেন।’

রেডিওটুডে নিউজ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের