বৃহস্পতিবার,

০১ ডিসেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

বৃহস্পতিবার,

০১ ডিসেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

বদলির আবেদনের সময় বাড়ানো হলো প্রাথমিক শিক্ষকদের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২১:০৩, ৩০ সেপ্টেম্বর ২০২২

বদলির আবেদনের সময় বাড়ানো হলো প্রাথমিক শিক্ষকদের

সংগৃহিত ছবি

প্রাথমিক শিক্ষকদের বদলির আবেদন দাখিলের সময় বাড়ানো হলো একই উপজেলার মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও সংশ্লিষ্ট কর্মচারীদের। সংশ্লিষ্ঠরা নতুন সময় অনুযায়ী আবেদন করতে পারবেন আগামী ৯ অক্টোবর পর্যন্ত। 

এ তথ্য জানানো হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) মনীষ চাকমা সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জারি করা এক বিজ্ঞপ্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের একই উপজেলার মধ্যে ১৫ সেপ্টেম্বর থেকে বদলির জন্য অনলাইনে আবেদন করতে বলা হয়। আজ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সেই আবেদনের সুযোগ ছিল। 

দেশের সব জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা পাঠানো হয়েছে বলেও এরই মধ্যে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এর আগে নদী ভাঙনসহ একাধিক কারণে শূন্য পদ থাকলে অথবা স্থায়ী ঠিকানা পরিবর্তন হলে নিজ স্থানে অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা হবে বদলির আবেদন, বদলির জন্য জারিকৃত এক নির্দেশিকায় এমনটাই বলা হয়েছিল।

দূরত্ব, লিঙ্গ, প্রতিবন্ধকতা, চাকরির জেষ্ঠতা, বিবাহ বিচ্ছেদ এসব বিষয় বদলি আবেদনের ক্ষেত্রে বিবেচনায় নিয়ে অগ্রাধিকার নির্ধারণ করা হবে। চাকরি জীবনে বিবাহ ও বিচ্ছেদজনিত কারণে স্থায়ী ঠিকানায় একবার করে বদলির অগ্রাধিকার দেওয়া হবে। আর উপজেলার মোট পদের ১০ শতাংশ শূন্য পদ সাপেক্ষে বাইরে থেকে বদলি করা যাবে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের