মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

ঢাবি জহুরুল হক হল বিতর্কে চ্যাম্পিয়ন রোকেয়া হল রানারআপ বিজয় ৭১

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ২৩:০৮, ২৪ সেপ্টেম্বর ২০২৩

Google News
ঢাবি জহুরুল হক হল বিতর্কে চ্যাম্পিয়ন রোকেয়া হল রানারআপ বিজয় ৭১

ঢাবি জহুরুল হক হল বিতর্কে চ্যাম্পিয়ন রোকেয়া হল রানারআপ বিজয় ৭১ হল

ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ডিবেটিং ক্লাব 'হাউজ অব ডিবেটরস'-এর উদ্যোগে ৩ দিনব্যাপী ৭ম শহীদ সার্জেন্ট জহুরুল হক স্মারক আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া বিতর্ক অঙ্গন এবং রানার্স-আপ হয়েছে বিজয় একাত্তর হল ডিবেটিং ক্লাব। 

আজ রবিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে জহুরুল হক  হল মিলনায়তনে এই প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, এমপি প্রধান অতিথি এবং বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এই বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বলেন, বিতর্কের সাথে আমার সম্পর্ক ছাত্রজীবন থেকেই। বিতর্ক চর্চা মানুষকে যুক্তিবাদী, জ্ঞানী ও সহনশীল করে তোলে। বিতার্কিকরা যুক্তিতর্কের মাধ্যমে নেতৃত্বের গুণাবলী অর্জন করে এবং ব্যাক্তিগত, সামাজিক ও কর্মজীবনে সফল হয়। সেই ধারায় ঢাবির বিতার্কিকদের সকল সহোযোগিতা করার আশ্বাস এবং ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ে আরো বিতার্কিক তৈরির পরিবেশ সৃষ্টিতে ভুমিকা রাখার আহবান ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম হাউজ অব ডিবেটরস এর শ্লোগান "চিন্তায়, দ্রোহে- স্বাধীনতার পরম্পরায়" এর সাথে বাংলাদেশের ইতিহাস, রাজনীতি এবং কুটনীতির চিন্তাগত যোগসূত্র স্থাপন করে হাউজ অব ডিবেটরস এর ভূয়সী প্রশংসা করেন এবং এর উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

শিক্ষার্থীদের জ্ঞানের উৎকর্ষ সাধনে বিতর্কের গুরুত্ব তুলে ধরে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ডেমোগ্রাফিক ডেভিডেন্ড হিসেবে তরুণ প্রজন্মের গুরুত্বপূর্ণ ভূমিকা তুলে ধরেন। পাশাপাশি বৈশ্বিকভাবে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের বিতর্ক সংগঠন হাউজ অব ডিবেটরস-এর বিতার্কিকদের মুক্তচিন্তার প্রতি গুরুত্ব দেন। 

শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ডিবেটিং ক্লাবের সভাপতি নাহিদ হাসানের সভাপতিত্বে হল ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক তামিম মুনতাসির অনুষ্ঠান সঞ্চালনায় অনুষ্ঠানে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আব্দুর রহিম, শুল্ক রেয়াত ও প্রত্যর্পণ পরিদপ্তরের মহাপরিচালক মো. বেলাল হোসাইন চৌধুরী, হল ডিবেটিং ক্লাবের মডারেটর রাফাত আলম মিশু, বিশিষ্ট কলামিস্ট ও লেখক নাজনীন হক মিমি, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত এবং ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি মো. মাহবুবুর রহমান মাসুম ও সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন বক্তব্য রাখেন।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের