শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আবেদনের জন্য আহবান

বিনোদেন ডেস্ক

প্রকাশিত: ২২:৩৮, ২০ সেপ্টেম্বর ২০২২

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আবেদনের জন্য আহবান

ফাইল ছবি

তথ্য মন্ত্রণালয় থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১-এর জন্য আবেদন আহ্বান করা হয়েছে। আবেদন গ্রহণ করা হবে আগামী ২২ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) তথ্যটি এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক প্রযোজকদের আবেদন করতে হবে নির্ধারিত ছকে। আবেদনের ফরম ও ছক বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড কার্যালয় থেকে বিনামূল্যে সংগ্রহ করা যাবে।

আবেদনের ফরম প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সেন্সর বোর্ডের ওয়েবসাইট www.bfcb.gov.bd থেকে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। প্রত্যেকটি আবেদনপত্রের সঙ্গে সংশ্লিষ্ট চলচ্চিত্রের যথাযথ মানসম্পন্ন সিডি, ডিভিডি ও পেনড্রাইভ জমা দিতে হবে।

পুরস্কারের জন্য প্রস্তাবিত শিল্পী/কলাকুশলী/ব্যক্তিদের ৩ কপি পাসপোর্ট সাইজ ছবিসহ জীবন-বৃত্তান্ত (বাংলা), জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি/পাসপোর্ট এর সত্যায়িত ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে)/শিশু শিল্পীদের ক্ষেত্রে জন্মনিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি আবেদনের সঙ্গে জমা দিতে হবে।

নীতিমালায় আরও বলা হয়েছে, শুধু বাংলাদেশি নাগরিকরা জাতীয় চলচ্চিত্র পুরস্কার এর জন্য বিবেচিত হবেন; যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্র পুরস্কারের জন্য বিবেচিত হবে, তবে যৌথ প্রযোজনা চলচ্চিত্রের বিদেশি শিল্পী এবং কলাকুশলীগণ পুরস্কারের জন্য বিবেচিত হবে না; জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিবেচনাযোগ্য চলচ্চিত্রকে অবশ্যই বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের সেন্সর সনদপত্রপ্রাপ্ত এবং বিবেচ্য বছরের (২০২১ সালে) প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত হতে হবে।

স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্রর জন্য প্রেক্ষাগৃহে মুক্তির কোনো বাধ্যবাধকতা নেই, তবে সেগুলোকে বিবেচ্য বছর (২০২১ সালে) সেন্সর সনদপত্রপ্রাপ্ত হতে হবে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের