বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

`চিরকুট` ব্যান্ডের দুই দশক পূর্তিতে ঢাবিতে উৎসব

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২৩:২৭, ২০ ফেব্রুয়ারি ২০২৩

Google News
`চিরকুট` ব্যান্ডের দুই দশক পূর্তিতে ঢাবিতে উৎসব

সংগৃহিত ছবি

দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’ বাংলা গানের গৌরবে সুদীর্ঘ ২০ বছর অতিক্রম করেছে। ব্যান্ডের দুই দশক পূর্তির  বিশেষ এই মুহূর্ত ব্যান্ডটির সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উদযাপিত হতে যাচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে (সেন্ট্রাল ফিল্ড) আগামী ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় আয়োজিত হতে যাচ্ছে ‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’ কনসার্ট।

এই কনসার্টে ‘চিরকুট’-এর সাথে অতিথি হিসেবে পারফর্ম করবে জনপ্রিয় বাংলা ব্যান্ড ক্রিপটিক ফেইট, অ্যাশেজ, বাংলা ফাইভ, কাঁকতাল এবং বাঙ্গু বিবি। একই সাথে সেখানে পারফর্ম করবে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির দূর্গ, কোলস্ল ও ইনট্রয়েড।

এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন ব্যান্ড সংগীতের জীবন্ত কিংবদন্তি মাকসুদুল হক (ঢাকা), ফুয়াদ নাসের বাবু (ফিডব্যাক), নকীব খান (রেনেসাঁ), ব্যান্ড মাইলস এবং জনপ্রিয় তারকা জয়া আহসান। সংগীতের এই মহোৎসবে থাকবে আরও নানা আয়োজন।

গত ২০ বছরে ‘চিরকুট’ অর্জন করেছে অভূতপূর্ব সাফল্য পাশাপাশি বাংলা গানকে সগৌরবে পৌঁছে দিয়েছে আন্তর্জাতিক অঙ্গনেও। ব্যান্ডটির জন্ম ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাটি থেকে।

ফোক থেকে রক, ক্লাসিকাল থেকে দেশের গান, চলচ্চিত্র, চিরকুট যেখানেই সৃষ্টি দেখিয়েছে, সেখানেই মানুষের হৃদয়ে দাগ কেটেছে সাফল্যের সাথে। আর তাই তো মানুষের কাছে অত্যাধিক প্রিয় হিসেবে সঙ্গী হয়ে আছে আহারে জীবন, কানামাছি, জাদুর শহর, দুনিয়া, এই শহরের কাকটাও জেনে গেছে কিংবা খাজনার মতো অসাধারণ সব সৃষ্টি।

দুই দশকে বাংলা গানের অনবদ্য বিপ্লবকেই উদযাপন করতে যাচ্ছে চিরকুট। ‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’ শিরোনামে এই কনসার্টের টিকেট মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। সল্ট ক্রিয়েটিভস কনসার্টটি আয়োজন করছে । টিকেট পাওয়া যাবে এই লিংকে— https://cutt.ly/A3ATs3Q

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের