সোমবার,

২২ জুলাই ২০২৪,

৬ শ্রাবণ ১৪৩১

সোমবার,

২২ জুলাই ২০২৪,

৬ শ্রাবণ ১৪৩১

Radio Today News

কত কোটি ক্ষতির মুখ দেখল ‘আদিপুরুষ’?

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:১১, ১১ আগস্ট ২০২৩

Google News
কত কোটি ক্ষতির মুখ দেখল ‘আদিপুরুষ’?

ব্যয়ের অঙ্ক ঘরে তোলা সম্ভবপর হল না, তা ইতিমধ্যেই স্পষ্ট। যদিও ছবি নিয়ে মুখ খোলেননি প্রভাস। ছবিতে মুক্তির সাত দিনের মধ্যে নতুন করে তৈরি করে উপহার দেওয়া হয় দর্শকদের।

জুন মাসে পর্দায় এসেছিল আদিপুরুষ ছবি। ঝড়ের গতিতে ভাইরাল হয়েছিল ছবি ঘিরে বিতর্ক। শ্রীরামচন্দ্রের বনবাসের ঘটনাকে কেন্দ্র করে তৈরি এই ছবি প্রাথমিকভাবে দর্শক মনে জায়গা করে নিয়েছিল। তবে ছবির টিজ়ার থেকে ট্রেলার মুক্তির পরই ছবি ঘিরে শুরু হয়ে যায় বচসা। বিভিন্ন মহল থেকে প্রতিবাদে সরব হতে দেখা যায় হিন্দুদের। তাঁদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগার কথাও উল্লেখ করা হয়। এমন কি সেন্সর বোর্ডও ছবি থেকে বেশি কিছু অংশ বাদ দিয়ে দিতে নির্দেশ দিয়েছিলেন। তবে ছবি মুক্তিতেও মিলল না স্বস্তি। আদিপুরুষ ছবি নির্মানে খরচ হয়েছিল মোট ৬০০ কোটি টাকা। এবার সেই পরিমাণ টাকা ঘরে তুলতে পারল না ছবির নির্মাতা। কৃতি স্যানন ও প্রভাসের এই ছবি মুক্তির পরই তা নিয়ে শুরু হয়ে যায় তর্জা। ছবির সংলাপ থেকে শুরু করে ছবির নির্মাণ, চরিত্রায়ণ, সব মিলিয়ে বেজায় প্রশ্ন ওঠে বিভিন্ন মহলে। যার ফলে ছবি বিশ্বজুড়ে কেবল মাত্র ৩৯০ কোটি টাকা ঘরে তুলতে পেরেছে।

এবার ছবি মুক্তি পেল নেটফ্লিক্সে। শুক্রবার অর্থাৎ ১১ অগাস্ট ছবি মুক্তি পায় ওটিটি-তে। তবে এখানেও খুব একটা লাভের লাভ হল না। কারণ ব্যয়ের অঙ্ক ঘরে তোলা সম্ভবপর হল না, তা ইতিমধ্যেই স্পষ্ট। যদিও ছবি নিয়ে মুখ খোলেননি প্রভাস। ছবিতে মুক্তির সাত দিনের মধ্যে নতুন করে তৈরি করে উপহার দেওয়া হয় দর্শকদের। তবে তাতেও খুব একটা লাভ হয়নি। ফলে ছবির ওটিটি মুক্তির অপেক্ষাতেই ছিলেন অনেকে। যাঁরা ছবির রিভিউ জেনে আর বড়পর্দায় দেখতে যাননি, এবার তাঁরা ফেলছেন স্বস্তির নিঃশ্বাস।

প্রসঙ্গত, ফ্লপের পরেও প্রভাসের পারিশ্রমিক ১০০ কোটি। আদিপুরুষ ফ্লপ হলেও পারিশ্রমিক কমেনি প্রভাসের। কেজিএফের নির্মাতা প্রশান্ত নীল পরিচালিত সালারের টিজার মুক্তি পেল। টিজারে নেই প্রভাস। দর্শক হতাশ তাতে । এই ছবিতে ১০০ কোটি পারিশ্রমিক প্রভাসের। আদিপুরুষের বিতর্ক, শ্রীরামচন্দ্রের অবতার ভুলে চেনা মেজাজে প্রভাস। সাদাকালো ফার্স্টলুকে প্রভাসের হাতে শানিত অস্ত্র। এর সঙ্গে আরও ২টি দক্ষিণের ছবিতে কাজ করছেন প্রভাস। সেখানেও পারিশ্রমিক ছবি পিছু ১০০ কোটি। ২৮ সেপ্টেম্বর মুক্তি পাবে সালার। এখন দেখার এই ছবি বক্স অফিসে কত কোটি আয় করে।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের