বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

যাদুঘর হচ্ছে `আইয়ুব বাচ্চু`র নামে

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৩:৫২, ১৮ অক্টোবর ২০২৩

Google News
যাদুঘর হচ্ছে `আইয়ুব বাচ্চু`র নামে

আইয়ুব বাচ্চু

আশির দশক থেকে মৃত্যুর আগ পর্যন্ত গানে গানে মুগ্ধতা ছড়িয়েছেন কিংবদন্তি আইয়ুব বাচ্চু। তার গিটারের জাদুতে মোহিত হয়েছেন শ্রোতারা। বাংলা ব্যান্ড সংগীতকে যারা অন্য উচ্চতায় নিয়ে গেছেন তাদের মধ্যে অন্যতম আইয়ুব বাচ্চু। এবার এই ব্যান্ড কিংবদন্তির নামে হতে যাচ্ছে যাদুঘর। আইয়ুব বাচ্চুর স্ত্রী ফেরদৌস আইয়ুব চন্দনা সংবাদমাধ্যমকে এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক ইএক্সপি-এর সঙ্গে আজ মঙ্গলবার (১৭ অক্টোবর) এবি কিচেনের একটি সমঝোতা চুক্তি হয়েছে বলে জানান স্ত্রী ফেরদৌস আইয়ুব চন্দনা।

এ প্রসঙ্গে তিনি বলেন, "তিনি বেঁচে থাকাকালীন গিটারগুলো এবি কিচেনে ছিল। এখন স্টুডিও নেই; মানুষটাই তো নেই। তাই গিটারগুলো বাড়িতেই রেখেছি। যথাসম্ভব যত্নে রাখার চেষ্টা করছি। ইতোপূর্বে কিছু গিটার নিয়ে প্রদর্শনী হয়েছে। আগামীতেও হবে।"

আইয়ুব বাচ্চুর স্ত্রীর আরও বলেন, "তার রেখে যাওয়া গিটার এবং অন্যান্য সংগীত সামগ্রী নিয়ে একটি জাদুঘর তৈরি করা হবে। এছাড়া আগামী বছর থেকে ধারবাহিকভাবে তার স্মরণে বিভিন্ন কনসার্টের আয়োজনও করা হবে। এসব নিয়ে এশিয়াটিকের সঙ্গে একটি চুক্তি হয়েছে।"

চুক্তিস্বাক্ষর এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এশিয়াটিক থ্রিসিক্সটি-এর কো-চেয়ারপারসন ও অভিনেত্রী সারা যাকের এবং ব্যবস্থাপনা পরিচালক, অভিনেতা ইরেশ যাকের। ইরেশ যাকের বলেন, "আইয়ুব বাচ্চু আমাদের কাছে একজন কিংবদন্তি। ওনার রেখে যাওয়া সৃষ্টিকে আমরা চেষ্টা করবো এগিয়ে নিয়ে যেতে। যেন আমাদের পরবর্তী প্রজন্ম তাকে জানতে পারে এবং তার সৃষ্টিগুলোর চর্চা করে। এবি কিচেনের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত।"

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের