বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

দেশজুড়ে ঠান্ডাজনিত রোগে ৮৯ জনের মৃত্যু, আক্রান্ত ৪ লাখের বেশি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:২৫, ২০ জানুয়ারি ২০২৩

দেশজুড়ে ঠান্ডাজনিত রোগে ৮৯ জনের মৃত্যু, আক্রান্ত ৪ লাখের বেশি

শীত এলেই সর্দিজ্বর, কাশিসহ ঠান্ডাজনিত নানা ধরনের রোগ-বালাই বাড়ে। একই সঙ্গে বাড়ে মৃত্যুর সংখ্যা। এবারও তার ব্যতিক্রম হয়নি। শীতের তীব্রতায় গত ৩৬ দিনে দেশজুড়ে  নিউমোনিয়া, ডায়রিয়া, শ্বাসতন্ত্রের প্রদাহজনিত রোগে মোট ৮৯ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ডায়রিয়া, শ্বাসতন্ত্রের প্রদাহজনিত রোগে মোট আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১১ হাজার ৪৮৪ জন। এর মধ্যে ঠান্ডাজনিত শ্বাসতন্ত্রের সংক্রমণে আক্রান্ত রোগীর সংখ্যা ৬০ হাজার ৩১১ জন এবং ডায়রিয়ায় আক্রান্ত ৩ লাখ ৫১ হাজার ১৭৩ জন। আর গত ২৪ ঘণ্টায় ঠান্ডাজনিত অ্যাকিউট রেসপিরেটরি ইনফেকশনসে (এআরআই) আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ২ হাজার ২২৪ জন।  

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের এমআইএস বিভাগের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের শীতজনিত রোগে গত ১৪ নভেম্বর থেকে ২০ জানুয়ারি পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুর বিবরণে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মোট ৮৯ জনের মৃত্যুর মধ্যে চট্টগ্রাম বিভাগে সর্বোচ্চ ৫৭ জন মৃত্যুবরণ করেছে। এছাড়া ময়মনসিংহে ২৫ জন, খুলনায় ২ জন ও বরিশালে ২ জনের মৃত্যু হয়েছে। বাকি বিভাগগুলোতে শ্বাসতন্ত্রের সংক্রমণে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। এছাড়া ডায়রিয়ায় আক্রান্ত মোট ৩ জনের মৃত্যু হয়েছে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের