শনিবার,

২৭ জুলাই ২০২৪,

১২ শ্রাবণ ১৪৩১

শনিবার,

২৭ জুলাই ২০২৪,

১২ শ্রাবণ ১৪৩১

Radio Today News

আকাশ থেকে লাপাত্তা এফ-৩৫ মার্কিন যুদ্ধবিমান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৪১, ১৮ সেপ্টেম্বর ২০২৩

Google News
আকাশ থেকে লাপাত্তা এফ-৩৫ মার্কিন যুদ্ধবিমান

আমেরিকার আকাশে উড্ডয়নরত একটি এফ-৩৫ ফাইটার জেট (যুদ্ধবিমান) লাপাত্তা হয়ে গেছে। কারিগরি ত্রুটির কারণে এটি ঠিকভাবে উড়ছিল না। এর পর কোনোক্রমে প্যারাসুটে করে নিচে নামতে পেরেছিলেন পাইলট। এবার সেই ফাইটার জেট খুঁজে দিতে সকলের সহযোগিতা চেয়েছে মার্কিন প্রশাসন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, আমেরিকার দক্ষিণাঞ্চলের স্টেট দক্ষিণ ক্যারোলিনার স্থানীয় সময় গতকাল রোববার বিকেলে ফাইটার জেটটি লাপাত্তা হয়ে যায়। প্যারাসুটে নেমে যাওয়া পাইলট এখন সুস্থ্য আছেন।

ওই ফাইটার জেটে ঠিক কি হয়েছে, তা জানা যায়নি। তবে এতে কারিগরি ত্রুটি দেখা দিয়েছিল বলে জানায় কর্তৃপক্ষ। চার্লেস্টন শহরের আশপাশের দুইটি লেকে খোঁজা হচ্ছে এফ- ৩৫বি লাইটিং সেকেন্ড জেটটি।

চার্লেস্টন শহরের জয়েন্ট বেস এক্সে (টুইটারের নতুন নাম) এক পোস্টে বলেছে, ‘ফাইটার জেট খুঁজতে এরই মধ্যে জরুরি পরিষেবা দল চেষ্টা শুরু করেছে। সামরিক বাহিনী ও এই দলের কাজে সহায়তা করতে জনসাধারণকে অনুরোধ করা যাচ্ছে।’

মার্কিন সামরিক কর্মকর্তারা বলেন, ‘আপনারা নিখোঁজ মাল্টিমিলিয়ন ডলারের বিমানটি খুঁজে বের করুন। যে স্থানে বিমানটি বিধ্বস্ত হয়েছে, তা চিহ্নিত করে খবর দিন।’

বিমান থেকে পাইলট নিরাপদে বেরিয়ে আসার আগে অটো পাইলট সিস্টেম চালু করে রেখেছিলেন। এ কারণে বিমানটি দূরে কোথাও বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের