শুক্রবার,

১৪ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শুক্রবার,

১৪ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

এডিসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:২৬, ২০ সেপ্টেম্বর ২০২৩

Google News
এডিসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন

বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রায় হামলার অভিযোগে কোতোয়ালী জোনের এডিসি মুহিত কবির সেরনিয়াবাতসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে এডভোকেট মো. মহসিন মিয়া বাদী হয়ে এ আবেদন করেন।

মামলার অন্য আসামিরা হলেন- লালবাগ জোনের এডিসি শহিদুল ইসলাম, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুর রহমান, ওসি-অপারেশন নাজমুল হক, ওসি-তদন্ত মেহেদী হাসান, এসআই শাহাবুদ্দিন হাওলাদার, কনস্টেবল মাহবুব আলম, আব্দুর রশিদ ও রমজান মোল্লা প্রমুখ। এর আগে সরকারের পদত্যাগের দাবিতে গত ১২ সেপ্টেম্বর দুপুরে ঢাকা আইনজীবী সমিতি থেকে পদযাত্রা বের করেন বিএনপিপন্থী আইনজীবীরা। এর নেতৃত্ব দেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। পরে গত ১৩ সেপ্টেম্বর বিএনপিপন্থী ৬৬ আইনজীবীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। তাদের পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে রাজধানীর কোতোয়ালি থানায় মামলাটি করা হয়।

পুলিশের করা মামলার এজাহারে বলা হয়েছে, গত ১২ সেপ্টেম্বর দুপুর ১২টা ১৫ মিনিটে ঢাকা আইনজীবী সমিতি ভবনের নিচে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট নামে ব্যানার এবং সরকারবিরোধী বিভিন্ন ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে উল্লিখিত আসামিসহ অজ্ঞাতনামা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের সমর্থিত আরও অনেক আইনজীবী তাদের নির্ধারিত কর্মসূচি পদযাত্রা সফল করার লক্ষ্যে জড়ো হয়ে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন। আইনজীবীরা মিছিল নিয়ে ঢাকা আইনজীবী সমিতি ভবন থেকে জনসন রোডের ওপর চলে আসেন। তখন কোতোয়ালি থানার পুলিশ মিছিলকারী আইনজীবীদের রাস্তা অবরোধ না করার জন্য বারবার অনুরোধ করেন। কিন্তু আইনজীবীরা পুলিশের কোনো অনুরোধের তোয়াক্কা না করে পুলিশের কর্তব্যকাজে বাধা দেন, রাস্তায় যান চলাচল বন্ধ করে দেন, ত্রাস সৃষ্টি করেন। এ ঘটনায় মিছিলকারী আইনজীবীদের নিক্ষিপ্ত ইটপাটকেল ও প্ল্যাকার্ডের লাঠির আঘাতে পুলিশের অনেকে আহত হন।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের