শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

Radio Today News

ফাইজারের ১০ লাখ টিকা আসার সময় পরিবর্তন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৪:২০, ৩০ আগস্ট ২০২১

আপডেট: ১৪:২১, ৩০ আগস্ট ২০২১

ফাইজারের ১০ লাখ টিকা আসার সময় পরিবর্তন

ফাইল ছবি

কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় যুক্তরাষ্ট্রের উপহারের আরও ১০ লাখ ফাইজারের টিকা আজ দেশে আসার কথা থাকলেও তা আসছে না। আগামী ১ সেপ্টেম্বর এই টিকা দেশে আসবে বলে স্বাস্থ্য মন্ত্রণলয়ের জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় ফাইজার এর যে ১০ লাখ ডোজ ভ্যাক্সিন আসার কথা ছিল সেটি আজ আর আসছে না। এর পরিবর্তে সেটি আগামী বুধবার (১ সেপ্টেম্বর) বিকেল ৫টায় একই স্থানে, একই ফ্লাইটে দেশে পৌছাবে বলে বার্তা মিলেছে।

এছাড়াও রাত আড়াইটায় বাংলাদেশ বিমানের আরেকটি ফ্লাইটে চীন থেকে সিনোফার্মের আরো ২০ লক্ষ ডোজ ভ্যাক্সিন দেশে এসে পৌছবে কি না সেটিও পরে জানানো হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এর আগে গত সোমবার (২৩ আগস্ট) দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে জানিয়েছিলেন, সেপ্টেম্বরেই যুক্তরাষ্ট্র থেকে ফাইজারের আরও ৬০ লাখ টিকা পাওয়া যাবে। এরই অংশ হিসেবে ৩০ আগস্ট সন্ধ্যায় ১০ লাখ ডোজ টিকা দেশে আসবে। বাকি ৫০ লাখ টিকা ক্রমান্বয়ে সেপ্টেম্বরের মধ্যেই দেশে আসবে বলে জানান তিনি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের দেয়া ফাইজার-বায়োএনটেকের এক লাখ ৬২০ ডোজ টিকার প্রথম চালান এর আগে গত ৩১ মে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের মাধ্যমে দেশে পৌঁছায়।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের