শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

তিন বিভাগে গরম আরও বাড়তে পারে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:২৩, ১ জুন ২০২৩

Google News
তিন বিভাগে গরম আরও বাড়তে পারে

তিন বিভাগে গরম আরও বাড়তে পারে

তিন বিভাগে গরম আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে ওই চার বিভাগের দু-এক জায়গায় বৃষ্টিও হতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

বুধবার (৩১ মে) গরম বেড়ে গিয়ে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছিল নীলফামারীর সৈয়দপুরে। ওই দিন ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার সকাল ৬টা থেকে  বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত রাঙ্গামাটিতে গত ২৪ ঘণ্টায়  ১৭,  টেকনাফে ১৭ ও বান্দরবানে ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আজ বৃহস্পতিবার (১ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানিয়ে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, 'ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া সহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।'

তিনি বলেন, 'রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।'

চট্টগ্রাম, রাঙ্গামাটি,, চাঁদপুর, কুমিল্লা নোয়াখালী এবং ফেনী জেলাসহ রাজশাহী, ময়মনসিংহ, রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের ওপর দিয়ে যথাক্রমে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ অব্যাহত রয়েছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছেন ওমর ফারুক।

তিনি আরও বলেন, 'আগামী তিনদিনে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।'

আজ বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস ছিল রাঙ্গামাটি এবং বান্দরবান এলাকায়। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের