মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

সিটি-পৌরসভা-জেলা পরিষদ নির্বাচন

১৬২ ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে ইসি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:১৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

Google News
১৬২ ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে ইসি

আগামী ৯ মার্চ অনুষ্ঠেয় সিটি করপোরেশন, পৌরসভা, জেলা পরিষদের সাধারণ ও উপনির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১৬২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, ময়মনসিংহ ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবং সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা পাঠানো হয়েছে।

ইসির সিদ্ধান্ত অনুযায়ী, ময়মনসিংহ সিটি নির্বাচনে ৪৪ জন, কুমিল্লার ভোটে ৩৬ জন, পৌরসভাগুলোর সাধারণ ও উপ-নির্বাচনে ১২ জন করে এবং বিভিন্ন ওয়ার্ডের উপ-নির্বাচনে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভোটের পরেরদিন পর্যন্ত দায়িত্ব পালন করবেন। নির্দেশনায় বলা হয়েছে, ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচন, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রের শূন্যপদে উপনির্বাচন, ৩টি পৌরসভা সাধারণ নির্বাচনসহ কয়েকটি সিটি করপোরেশন ও পৌরসভার বিভিন্ন শূন্যপদে উপনির্বাচন আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে মোবাইল কোর্ট আইন, ২০০৯, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ ও স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এবং সংশ্লিষ্ট অন্যান্য আইন অনুযায়ী নির্বাচনী অপরাধ রোধ, বিজিবির স্ট্রাইকিং ফোর্সের সাথে দায়িত্বপালন ও আইনশৃঙ্খলা রক্ষার নিমিত্ত মোবাইল কোর্ট পরিচালনার জন্য প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখের পর হতে ভোটগ্রহণের পরের দিন পর্যন্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করার জন্য নির্বাচন কমিশন সদয় নির্দেশনা প্রদান করেছেন। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী ময়মনসিংহ সিটিতে আগামী ৯ মার্চ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। কুমিল্লার মেয়রের মৃত্যুর কারণে একই দিন সেখানে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। সেই সঙ্গে ৯ মার্চ তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন, ১৫টি পৌরসভায় শূন্যপদে উপনির্বাচন, ১৩টি ইউপিতে সাধারণ নির্বাচন, ১৯০টি ইউপিতে শূন্যপদে উপনির্বাচন এবং সাতটি জেলা পরিষদের শূন্যপদে উপনির্বাচন হবে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের