শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

কমলাপুরে শিডিউল বিপর্যয়, চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:২৬, ৪ মে ২০২৪

Google News
কমলাপুরে শিডিউল বিপর্যয়, চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের

গাজীপুরে রেল দুর্ঘটনার কারণে দেরিতে ছাড়ছে ট্রেন। কমলাপুর থেকে বেশিরভাগ ট্রেন ছেড়েছে চার থেকে পাঁচ ঘণ্টা দেরিতে। এতে গরমে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। রেল সংশ্লিষ্টরা বলছেন, দুর্ঘটনা কারণে বিলম্বে ছাড়ছে ট্রেন। যা স্বাভাবিক হতে সময় লাগবে আরও অন্তত দুইদিন। 

এদিকে, ১০০ কিলোমিটারের বেশি দূরত্বে ভ্রমণের ক্ষেত্রে আগে যে রেয়াত সুবিধা দেয়া হতো তা তুলে নেয়া হয়েছে, ফলে বাড়তি ভাড়া গোনা যাত্রীরা ক্ষোভ প্রকাশ করছেন। 

শুক্রবার জয়দেবপুর জংশনে রেল দুর্ঘটনার কারণে, শনিবার সকাল থেকে ট্রেনযাত্রায় বড় ধরনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে।

কিশোরগঞ্জগামী এগারোসিন্ধু এক্সপ্রেস ছেড়েছে চার ঘণ্টা দেরিতে। লালমনিরহাটগামী বুড়িমারী এক্সপ্রেস ছাড়ে তিন ঘণ্টা দেরিতে। এতে প্রচণ্ড গরমে দুর্ভোগ বাড়ে যাত্রীদের। 

রেল কর্তৃপক্ষ বলেছ, উত্তরবঙ্গের ট্রেনের এই সূচি বিপর্যয় থাকবে অন্তত দুইদিন।

এদিকে শনিবার থেকে রেলের রেয়াত সুবিধা তুলে নেয়ায় আরেক দফা চাপে পড়েন যাত্রীরা। বেশি দূরত্বের যাত্রীরা ভাড়া বাড়ানোর বিষয়টি পুনর্বিবেচনার দাবি জানান। 

রেল কর্তৃপক্ষ আরও জানায়, রেলের ভাড়া আসলে বাড়েনি। বেশি দূরের যাত্রীদের ভাড়ায় রেয়াত সুবিধা দেয়া বন্ধ করা হয়েছে। 

কমলাপুর স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, পূর্বে যে রেয়াত সুবিধা বিদ্যমান ছিলো, ৪ মে থেকে রেয়াদ সুবিধা স্থগিত করা হয়েছে।  

অতীতের নিয়ম অনুযায়ী, এতদিন কোনো যাত্রী ১০১ থেকে ২৫০ কিলোমিটার ভ্রমণে গেলে তার ভাড়ার ক্ষেত্রে ২০ শতাংশ, ২৫১ থেকে ৪০০ কিলোমিটার ভ্রমণে ২৫ শতাংশ এবং এর বেশি দূরত্বের জন্য ৩০ শতাংশ ছাড় পেতেন রেলের যাত্রীরা। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের