বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

উপজেলা নির্বাচন উন্মুক্ত থাকবে, কার কত জনপ্রিয়তা তা যাচাই হবে: প্রধানমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১২:৫০, ১০ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১২:৫৭, ১০ ফেব্রুয়ারি ২০২৪

Google News
উপজেলা নির্বাচন উন্মুক্ত থাকবে, কার কত জনপ্রিয়তা তা যাচাই হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে স্যাংশনের ভয় দেখানো হয়েছিলো। সমালোচকরা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পারেনি। শনিবার (১০ ফেব্রুয়ারি) গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগকে ঠেকাতে চেয়েছে বিএনপি। সাথে ছিলো বিদেশি প্রভু। আওয়ামী লীগের আমলে তৃণমূল পর্যায়ে উন্নয়ন পৌঁছে দেয়া হয়েছে।

তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে সবাইকে কাজ করতে আহ্বান জানাই। এছাড়া মজুতদারি ও চাঁদাবাজিতে দ্রব্যের দাম যেনো না বাড়ে সেদিকে সজাগ থাকতে হবে।

শেখ হাসিনা বলেন, উপজেলা নির্বাচন উন্মুক্ত থাকবে। কার কত জনপ্রিয়তা তা যাচাই হবে।  এ জন্যই নির্বাচনগুলোতে দলীয় প্রতীক রাখা হয়নি।  আমরা ক্ষমতায় এসে নির্বাচন কমিশনকে স্বাধীন করে দিয়েছি। জাতীয় নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে।

তিনি বলেন, উন্মুক্ত নির্বাচন না হলে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে দেশের গণতন্ত্র হরণ করা হতো। তাই দোষারোপের রাজনীতি বন্ধ করে তৃণমূল পর্যায়ে ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দেন তিনি।

সকাল পৌনে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবনে এই বিশেষ সভা শুরু হয়। এর আগে সকাল ৮টা থেকে সারাদেশ থেকে আসা নেতারা গণভবনের সামনে জড়ো হন এবং সাড়ে আট থেকেই এক এক করে নেতারা গণভবনে প্রবেশ করেন।

সভায় আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্য, জেলা-মহানগর ও উপজেলা-থানা-পৌর (জেলা সদরে অবস্থিত পৌরসভা) সভাপতি ও সাধারণ সম্পাদক, জাতীয় সংসদের দলীয় ও স্বতন্ত্র সদস্য এবং জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের