বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

বঙ্গবন্ধুর মেয়ে দেশ বিক্রি করে না, দেশকে রক্ষা করে : প্রধানমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:২৯, ২৫ জুন ২০২৪

আপডেট: ১৯:০৩, ২৫ জুন ২০২৪

Google News
বঙ্গবন্ধুর মেয়ে দেশ বিক্রি করে না, দেশকে রক্ষা করে : প্রধানমন্ত্রী

সম্প্রতি ভারত সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সমঝোতা স্মারক সই করেছেন সেটা নিয়ে কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশ বিক্রির অভিযোগ তুলেছেন। এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের মেয়ে দেশ বিক্রি করে না, দেশের স্বার্থ বিক্রি করে না, দেশকে রক্ষা করেই সবসময় রাজনীতি করি।  

মঙ্গলবার (২৫ জুন) বেলা ১১টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী সাম্প্রতিক ভারত সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

বাংলাদেশের ওপর দিয়ে ভারতের ট্রেন চলাচলের বিষয়ে সমঝোতা নিয়ে যারা দেশ বিক্রির অভিযোগ তুলেছেন তাদের প্রতি পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে শেখ হাসিনা বলেন, কিসের মাপে দেশ বিক্রি হচ্ছে, বিক্রিটা হয় কীভাবে? তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় ভারত বাংলাদেশের পাশে ছিল।

সাম্প্রতিক বছরগুলোতে দুই দেশই রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়সহ উচ্চপর্যায়ের মধ্যে যোগাযোগ ও সহযোগিতা অব্যাহত রেখেছে। এই পারস্পারিক সহযোগিতা দুই দেশের স্বার্থেই। দেশ স্বাধীন করেছি। দেশ বিক্রির জন্যে নয়।  

প্রধানমন্ত্রী বলেন, যারা দেশ বিক্রির কথা বলে, তারাই আসলে ভারতে বিক্রি করা। জিয়া, এরশাদ, খালেদা জিয়া ওপরে ভারত বিরোধিতা করলেও ভারতে গিয়ে পা ধরে বসে ছিল। একটি দেশের মধ্য দিয়ে ট্রানজিট দিলে ক্ষতি। ইউরোপে কোনো বর্ডারই নাই। তারা কি একে অন্যের কাছে দেশ বিক্রি করে দিয়েছে? দক্ষিণ এশিয়ায় কেন বাধা দিয়ে রাখবো। মানুষ কি দরজা-জানালা বন্ধ রাখবে? এ কানেক্টিভিটির ফলে ব্যবসা-বাণিজ্যের প্রসার হবে। দেশের মানুষই লাভবান হবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের