শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

সাংবাদিক নির্যাতন মামলায় ডিসি সুলতানার বিরুদ্ধে তদন্তে পিবিআই

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ০৩:৪০, ১৬ মে ২০২২

Google News
সাংবাদিক নির্যাতন মামলায় ডিসি সুলতানার বিরুদ্ধে তদন্তে পিবিআই

কুড়িগ্রামে সাংবাদিক আরিফুল ইসলাম রিগানকে নির্যাতনের ঘটনায় কুড়িগ্রামের সাবেক জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীন ও জেলা প্রশাসনের সাবেক তিন নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে করা মামলার তদন্তভার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে হস্তান্তর করা হয়েছে

মামলার বাদী কুড়িগ্রামের স্থানীয় সাংবাদিক আরিফুল ইসলামের আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশ সদর দপ্তর এই নির্দেশ দেয়।

এ প্রসঙ্গে সাংবাদিক আরিফ বলেন, “ঘটনার দুই বছর পেরিয়ে গেলেও সংশ্লিষ্ট মামলায় পুলিশ তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি। আসামিরা প্রভাবশালী হওয়ায় তারা বিভিন্নভাবে মামলার তদন্ত কার্যক্রমে প্রভাব বিস্তার করেছে বলে মনে হয়েছে। এ জন্য মামলার সুষ্ঠু ও প্রভাবমুক্ত তদন্তের জন্য পুলিশ মহাপরিদর্শক বরাবর আবেদন করেছিলাম। পুলিশ সদরদফতর আমার আবেদন মঞ্জুর করেছে। আশা করছি, পিবিআই সম্পূর্ণ প্রভাবমুক্ত থেকে মামলার সুষ্ঠু তদন্ত করবে এবং দ্রুত তদন্ত প্রতিবেদন আদালতে দেবে।”

তিনি আরও বলেন, “সাংবাদিক নির্যাতন বন্ধ এবং নির্যাতন প্রতিরোধের জন্য মামলাটির সুষ্ঠু তদন্তের সঙ্গে ন্যায় বিচার প্রতিষ্ঠা হওয়াও জরুরি। কারণ নির্যাতনের শিকার প্রথম সাংবাদিক আমি নই, আবার শেষও নই। সাংবাদিকদের ওপর এ ধরনের নির্যাতন চিরতরে বন্ধ হওয়ার স্বার্থে এই মামলার বিচার সম্পন্ন করা প্রয়োজন বলে মনে করি।”

মামলার বাদীর আইনজীবী সাবেক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান দুলু বলেন, “গুরুত্বপূর্ণ ও আলোচিত মামলা তদন্তের ক্ষেত্রে পিবিআই অধিকতর স্বচ্ছ ও সক্ষমতা সম্পন্ন। ইতিমধ্যে সাংবাদিক আরিফের ওপর নির্যাতনের মেডিক্যাল সার্টিফিকেট (এমসি) জমা পড়েছে। প্রত্যাশা করি, আইনের শাসনের স্বার্থে পিবিআই সব ধরনের প্রভাবমুক্ত থেকে স্বচ্ছতার সঙ্গে তদন্ত কাজ শেষ করে প্রতিবেদন জমা দেবে।”

প্রসঙ্গত, আরিফ অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি। 

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের