শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

গোরস্তানের জমি দখল নিয়ে সংঘর্ষে ১০ জন আহত

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ২৩:১১, ১০ সেপ্টেম্বর ২০২২

Google News
গোরস্তানের জমি দখল নিয়ে সংঘর্ষে ১০ জন আহত

সংগৃহিত ছবি

গোরস্থানের জমির দখল নিয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানা এলাকায় দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল আটটার দিকে এই ঘটনা ঘটে। জানা গেছে, ঠাকুরগাঁও সদর উপজেলার ১নং রুহিয়া ইউনিয়নের ঘনিমহেশপুর গ্রামে সালেহা খাতুন উচ্চ বিদ্যালয় সংলগ্ন গোরস্থানের জমি স্থানীয় মহিউল ইসলাম গং কবলা মূলে খরিদকৃত মর্মে নিজেদের দাবি করে আসছিল। অপরদিকে ওই জমি সিএস ও এসএ রেকর্ডে গোরস্থান ও মুসলমান সাধারণের ব্যবহার্য মর্মে স্থানীয় ফজলুর রহমানের লোকজন সাইনবোর্ড দেয়। রাতের আঁধারে মহিউল ইসলামের লোকজন সেই সাইনবোর্ড তুলে নিয়ে যায়। সম্প্রতি ঠাকুরগাঁও সদর উপজেলা ভূমি অফিস দলিল গ্রহীতাদের খারিজ বাতিল করে দেয়।

গোরস্থান রক্ষা কমিটির সভাপতি ফজলুর রহমান জানান, সিএস ও এসএ রেকর্ড মতে গোরস্থানের জমি রয়েছে প্রায় দুই একর। কিন্তু চিনিকলা মাদরাসার সুপার গোপনে গোরস্থানের জমি দলিল মূলে কিনে নিয়ে হালচাষ করে। পরে এসিল্যান্ড অফিস তাদের খারিজ বাতিল করে দেয়। আমরা সেখানে গোরস্থানের সাইনবোর্ড দিলে তারা ভেঙে নিয়ে যায়।

অপরদিকে মহিউল ইসলাম জানান, আমরা জমির রেকর্ডিয় মালিক তরিকুল ইসলামের কাছ থেকে কিনে চাষাবাদ করে আসছি। আমি আমার জমিতে বেড়া দিতে গেলে গোরস্থান কমিটির লোকজন বাধা দেয়।

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা জানান, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ বিষয়ে এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের