রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

‘প্রশান্তিময় কুরআন- ২০২২’র আনুষ্ঠানিক উদ্বোধন 

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৫:৩২, ২৫ অক্টোবর ২০২১

আপডেট: ১৫:৩৪, ২৫ অক্টোবর ২০২১

‘প্রশান্তিময় কুরআন- ২০২২’র আনুষ্ঠানিক উদ্বোধন 

সংগৃহীত ছবি

পবিত্র কুরআন প্রেমীদের সেবা মূলক সংগঠন আহবাবুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ। সম্প্রতি সংগঠনটির পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটির আত্মপ্রকাশ ও জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার ‘প্রশান্তিময় কুরআন ২০২২’র আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠান সফলভাবে সমাপ্ত হয়েছে। রাজধানীর মালিবাগে হোটেল স্কাই সিটিতে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশবরেণ্য আলেম- ওলামাবৃন্দ। তাদের মধ্যে রয়েছেন, কারি শায়েখ আবুল হোসেন, মাওলানা যাইনুল আবেদীন, মাওলানা আবু সায়েম খালেদ, মাওলানা আবুল কালাম আজাদ আজহারী, মাওলানা ক্বারী মোঃ সেলিম, মুফতি সুলতান মাহমুদ ও মুফতি ইখতিয়ার আরেফি।

আরো উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল খালেক শরিয়তপুরী, মাওলানা মুশাররফ হোসাইন মাহমুদ, ড.প্রফেসর হাবিবুর রহমান, কারী আবু তাহের, মাওলানা মনোয়ার হোসাইন সহ সকল বিভাগীয় হুফফাজ ও উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ফাউন্ডেশনের সভাপতি মুফতি হাসিব আম্মার ও সেক্রেটারী মুফতি রহমাতুল্লাহ সহ ৫১ জনের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। 

গণমাধ্যমের সাথে আলাপকালে আহবাবুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের নবনির্বাচিত সেক্রেটারী মাওলানা মুফতি রহমাতুল্লাহ সংগঠনটির লক্ষ্য উদ্দেশ্য সম্পর্কে বলেন, প্রতিটি ঘরে ঘরে বিশুদ্ধ কুরআন তিলাওয়াত ও আন্তর্জাতিক মান সম্পন্ন হাফেজে কুরআন প্রকৃত আলেমে দ্বীন তৈরিতে আমরা বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘প্রশান্তিময় কুরআন’ ২০২২’র আনুষ্ঠানিক উদ্বোধন ও কার্যক্রম শুরু করা হয়েছে। আগামীতে আমরা শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা, বাংলাদেশের প্রতিটি বিভাগে আন্তর্জাতিক কিরাত সম্মেলনের আয়োজন, প্রতিটি হিফজখনায় জেনারেল শিক্ষা নিশ্চিতবরণ, প্রতিটি হিফজখনায় নীতি নৈতিকতা শিক্ষা প্রদান ও প্রতিটি হিফজ শিক্ষককে প্রশিক্ষণের মাধ্যমে আদর্শ শিক্ষক হিসেবে গড়ে তুলতে ভূমিকা রাখতে চাই।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের