শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

ডেটিং সাইটে  ৮০ শতাংশ পুরুষ ও মহিলা তথ্য দেন ভূল

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:২৬, ১৯ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২০:২৭, ১৯ সেপ্টেম্বর ২০২২

ডেটিং সাইটে  ৮০ শতাংশ পুরুষ ও মহিলা তথ্য দেন ভূল

ফাইল ছবি

একটি সমীক্ষা জানাচ্ছে, ডেটিং সাইটে প্রায়  ৮০ শতাংশ মানুষ নিজেদের সম্পর্কে ভূল তথ্য দেন। বিশেষ করে পুরুষরা তাদের উচ্চতা নিয়ে এবং মহিলারা নিজেদের ওজন সম্পর্কে তথ্য গোপন করেন। এছাড়া সমীক্ষায় উভয় পক্ষই তাদের সঠিক বয়স না জানানোর বিষয়টি উঠে এসেছে। 

নিজেদের ছবি দিয়ে ডেটিং সাইটে প্রোফাইল তৈরি করতে হয়। সমীক্ষায় দেখা যায়, বেশিরভাগ ছবিগুলোই বিভিন্ন পদ্ধতিতে পরিবর্তীত করা হয়। নিজের প্রকৃত ছবি দিয়ে খুব কম সংখ্যাক মানুষই প্রোফাইল তৈরি করেন।

এদিকে ' নিপিসিং ইউনিভার্সিটি'- র একদল গবেষক ২০২১ সালে ১৮ থেকে ৪০ বছর বয়সী পুরুষ ও মহিলা  উভই পক্ষই প্রায় ৩৮৮ জনকে নিয়ে একটি সমীক্ষা করে। যার বিষয় ছিল, ডেটিং সাইটে পরিচিত হয়ে একে অপরের সাথে অন্ধ বিশ্বাসে যে সম্পর্ক তৈরি হচ্ছে, পরবর্তীতে সেই বিশ্বাস ভেঙে গেলে প্রতিক্রিয়া কি হবে? এক্ষেত্রে বেশিরভাগ মহিলারা জানিয়েছেন, এই ধরনের পরিস্থিতি তাদের মনে কোন প্রভাব ফেলবেনা, তবে অপর পক্ষের পেশার বিষয়ে প্রতারিত হলে খারাপ লাগবে। এ বিষয়ে পুরুষরা জানিয়েছেন, অতিরঞ্জিত করে দেওয়া মহিলাদের ছবি দেখে আকৃষ্ট হবার পর যদি সেটা ভূল প্রমাণিত হয় তাতে তারা বিচলিত হয়ে পড়বেন।

২০১৫ সালের একটি সমীক্ষায় দেখা যায়, আকর্ষণীয়তার ব্যাখ্যা নারী ও পুরুষের কাছে ভীন্ন। মহিলাদের বাহ্যিক রুপ বেশি প্রাধান্য পায় পুরুষদের ক্ষেত্রে। আর মহিলাদের ক্ষেত্রে কিন্তু বাহ্যিক সৌন্দর্যের চেয়ে মেধাসম্পন্ন পুরুষ বেশি পছন্দ। গবেষকরা আরও জানাচ্ছেন, বুদ্ধিমত্তা, খোলা মানসিকতা, উদারতা, ও হাস্যরস সম্পন্ন পুরুষ মহিলাদের পছন্দের তালিকায় প্রথম।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের