শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

অপো লঞ্চ করতে চলেছে ফার্স্ট চার্জিং সিস্টেম

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:৪৬, ১৮ এপ্রিল ২০২৩

Google News
অপো লঞ্চ করতে চলেছে ফার্স্ট চার্জিং সিস্টেম

অপো লঞ্চ করতে চলেছে ফার্স্ট চার্জিং সিস্টেম

বর্তমান সময়ে বাজারে যে সকল ফোনগুলো পাওয়া যায় তার মধ্যে সবগুলোতেই প্রায় রয়েছে ফাস্ট চার্জিং প্রযুক্তি। এই ফাস্ট চার্জিং প্রযুক্তির ফলে বেশিরভাগ স্মার্টফোনে এক ঘন্টার কম সময়ে এক শতাংশ চার্জ হয়ে থাকে। ইতোপূর্বেও রিয়েলমি এনেছিল ফাস্ট চার্জিং প্রযুক্তি। যা ছিল ওই সময় পর্যন্ত সবচেয়ে দ্রুতগতির চার্জিং সুবিধার মধ্যে একটি ।

রিয়েলমি ২৪০ ওয়াট ফার্স্ট চার্জিং প্রযুক্তি এনেছিল। রিয়েলমি ফার্স্ট চার্জ এর সুবিধা আনার পর বাজারে এসেছিলো শাওমি ফাস্ট চার্জ প্রযুক্তি । শাওমি ৩০০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি এনেছিল যাকিনা ৫ মিনিটেই সম্পূর্ণ চার্জ করতে সক্ষম ছিল।

প্রতিষ্ঠানটির মতে, প্রযুক্তির সাহায্যে ৪ হাজার ১০০ এমএএইচ ব্যাটারি ৪৩ সেকেন্ডে ১০ শতাংশ, দুই মিনিট ১৩ সেকেন্ডে ৫০ শতাংশ এবং ৫ মিনিটে ১৫ শতাংশ পর্যন্ত চার্জ করা যেত। সেই ধারাবাহিকতায় বর্তমানে যুক্ত হতে চলেছে অপো ফার্স্ট চার্জিং প্রযুক্তিটি।

স্মার্টফোন ব্র্যান্ড অপো বিভিন্ন সময় বিভিন্ন সুবিধা দিয়ে থাকলেও এখন বর্তমানে এটি নতুন ফাস্ট চার্জিং প্রযুক্তি নিয়ে কাজ করছে। অপো ব্র্যান্ডটি ৩০০ ওয়াটের সুপারভোক ফাস্ট চার্জারটি বাজারে আসতে চলেছে।

কি ভাবছেন এই ফাস্ট চার্জার কতটা দ্রুত হবে?
নতুন এই চার্জার সিস্টেমটি বাজারে আসলে তা শাওমির চেয়েও কম সময়ে ফোন চার্জ করা যাবে বলে টিপিস্টার ডিজিটাল চ্যাট স্টেশন উইইবোতে বলা হয়েছে। ৪ হাজার ৪৫০ এমএএইচ ব্যাটারির সঙ্গে একটি ৩০০ ওয়াটের সুপারভোক দ্রুত চার্জিং সিস্টেমে অপো কাজ করছে। এক বছরের মধ্যে চার্জারটি চালু হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও ইনফিনিক্স একটি ১১০ ওয়াটের ওয়ারলেস অলরাউন্ড ফাস্ট চার্জ ২৬০ ওয়াটের অল রাউন্ড ফাস্ট চার্জিং সিস্টেম চালু করেছে। নতুন মডেলের এই ফোনটিতে ৫ হাজার এমএএইচ ব্যাটারি থাকতে পারে। খুব শীঘ্রই বাজারে ইনফিনিক্স জিটি ১০ প্রো মডেলের ২৬০ ওয়াটের চার্জিং সিস্টেম আসতে চলেছে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের