মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

মেটাকে টেক্কা দিতে এবার এক্সে অডিও-ভিডিও কলের সুবিধা!

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১১:৫১, ২ সেপ্টেম্বর ২০২৩

Google News
মেটাকে টেক্কা দিতে এবার এক্সে অডিও-ভিডিও কলের সুবিধা!

এবার ‘এক্স’ প্ল্যাটফর্মের মাধ্যমে অডিও এবং ভিডিও কল করতে পারবেন ইউজাররা। নিজেদের ব্যক্তিগত ফোন নম্বর প্রকাশ্যে না এনেই কথা বলতে পারবেন। খুব তাড়াতাড়িই ‘এক্স’-এ (পূর্বতন টুইটারে) এই ফিচার আসতে চলেছে বলে জানিয়েছেন সংস্থার কর্তারা। প্রসঙ্গত, এক্স-এর মূল প্রতিদ্বন্দ্বী মেটার অধীনস্থ একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেই অডিও এবং ভিডিও কলের ব্যবস্থা রয়েছে। টেকদুনিয়ার বিশেষজ্ঞদের মতে, মেটাকে পালটা দিতেই নতুন ফিচার আনছেন মাস্ক।

কয়েকদিন আগেই এক্স কর্মকর্তারা একটি পোস্টে নতুন ফিচারের বিষয়টি জানান। সেখানেই বলা হয়েছ, আইওএস বা অ্যান্ড্রয়েড সব ধরনের ফোনেই পাওয়া যাবে নতুন অডিও-ভিডিও কলের সুবিধা। এছাড়াও ডেস্কটপ বা ম্যাকবুকের মতো গ্যাজেট থেকেও ইউজাররা কল করতে পারবেন। ডিএম বা ডাইরেক্ট মেসেজ অপশন থেকেই কল করা যাবে। এক্ষেত্রে কল করলেও ইউজারদের ফোন নম্বর জানতে পারবেন না কেউ। তবে গ্রুপ চ্যাট করা যাবে কিনা বা এই কল রেকর্ড করা যাবে কিনা তা অবশ্য জানা যায়নি। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই বিশ্বের সকল ইউজাররাই এক্স থেকে কল করতে পারবেন।

তৎকালীন টুইটার কেনার পরেই মাস্ক ঘোষণা করেছিলেন, ব্যাপক হারে রদবদল করা হবে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির। বিশাল সংখ্যক কর্মী ছাঁটাই দিয়ে শুরু হয়েছিল মাস্কের এই অভিযান। তারপরেই নতুন নতুন ফিচার আমদানি করেছেন টুইটারে। এমনকি, প্ল্যাটফর্মের নাম পর্যন্ত বদল করেছেন টেসলা কর্তা।

লিঙ্কডইনের আদলে ‘হায়ারিং’ নামে একটি বিভাগ চালু হয়েছে এক্স-এ। সেখানে নানা কাজের জন্য পছন্দমতো চাকরিপ্রার্থী বাছাই করা যাবে। এছাড়াও দুই ঘণ্টা দৈর্ঘ্যের ভিডিও পোস্ট করা যাবে এক্স-এ। সেই ভিডিওর লভ্যাংশ পৌঁছে যাচ্ছে কন্টেন্ট ক্রিয়েটারদের কাছেও। সব মিলিয়ে এক্স প্ল্যাটফর্মকে স্বয়ংসম্পূর্ণ করে তুলতে চাইছেন মাস্ক, যেন প্রতিদ্বন্দ্বী সোশ্যাল মিডিয়াগুলির চেয়ে একধাপ এগিয়ে থাকতে পারেন তিনি।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের