বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে এক পরিবর্তন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:৫০, ২২ জুন ২০২৪

আপডেট: ২০:৫১, ২২ জুন ২০২৪

Google News
টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে এক পরিবর্তন

অ্যান্টিগার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ। টস শেষে বাংলাদেশ দলনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছেন, ‘আমরা তাদের অল্প রানে আটকে দিয়ে পরে সেই রান তাড়া করতে চাই। এখানকার কন্ডিশন ও বাতাসের ফ্যাক্টর সম্পর্কে জানি। আশাকরি, আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারব। ভালো উইকেট। ১৫০-১৬০ রান এখানে ভালো স্কোর হবে।’

শান্ত জানান, পেস বোলার তাসকিন আহমেদ আজ খেলছেন না।

ভারতের অধিনায়ক রোহিত শর্মাও টস জিতলেও ব্যাটিং নিতেন বলে জানান। তাহলে দুই অধিনায়কের চাওয়া পূরণ হলো। ভারতের একাদশে কোনো পরিবর্তন নেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত চারবার দেখা হয়েছে বাংলাদেশ ও ভারতের। এই চার ম্যাচের কোনোটিতেই জিততে পারেনি বাংলাদেশ। ২০০৯ সালের আসরে ২৫ রানে, ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত আসরে ৮ উইকেটে, ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত আসরে ১ রানে ও ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত আসরে ডিএলএস মেথডে ৫ রানে হেরেছে বাংলাদেশ।

সব মিলে টি-টোয়েন্টিতে ১৩ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে ভারত ১২টি ও বাংলাদেশ একটি ম্যাচ জিতেছে। ২০১৯ সালে দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে স্বাগতিক ভারতকে ৭ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। মুশফিকুর রহিম ৬০ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন।

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান তামিম, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শেখ মেহেদী হাসান, তানজিম হাসান সাকিব।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্ত, সূর্যকুমার যাদব, শিবাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জশপ্রীত বুমরাহ, অর্শদীপ সিং। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের