রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৫ মাঘ ১৪২৯

রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৫ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

কাতার বিশ্বকাপ-২০২২

সার্বিয়াকে হারিয়ে ব্রাজিলের শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৬:৩৪, ২৫ নভেম্বর ২০২২

সার্বিয়াকে হারিয়ে ব্রাজিলের শুভ সূচনা

সংগৃহিত ছবি

৫ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল দারুণ শুরু করেছে বিশ্বকাপে। ব্রাজিলের সঙ্গে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে যেন পাত্তাই পেল না সার্বিয়া। দারুন এক জয় দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করল সেলেসাওরা।

প্রথমার্ধে দুর্দান্ত খেললেও ফিনিশিং এ ব্যর্থ ছিলেন ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা। ম্যাচের ৫৩ মিনিটে একটি অসাধারণ সুযোগ পেয়েছিলেন নেইমার জুনিয়র তবে বাঁ পায়ের শট চলে যায় পোস্টের বাইরে। ম্যাচের ৫৭তম মিনিটে সুযোগ পেয়েছিল সার্বিয়াও যদিও কাজে লাগেনি তা।

এত আক্রমণের পরেও গোল না পাওয়ায় হতাশ ছিলেন এই লেফটব্যাক! ২ মিনিট পর বিরক্ত হয়ে করা জোরালো শট বার পোস্টে লাগলে আবারো হতাশ হতে হয় ব্রাজিলকে।

ম্যাচের বাষট্টি মিনিটে আর আটকে রাখা যায়নি পাঁচবারের চ্যাম্পিয়নদের। বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে মাঠে নেমে গোল করেন রিচার্লিসন। যদিও তার পেছনের মূল কারিগর নেইমার এবং ভিনিসিয়াস। তাদের গড়ে দেয়া সুযোগে শেষ টাচ করেন রিচার্লিসন। ম্যাচের ২য় গোলটাও আসে তার পা থেকে।

২য় গোলে যা করেছেন নিঃসন্দেহে লম্বা সময় মনে রাখবে ফুটবল ভক্তরা। ভিনিসিয়াস জুনিয়রের পাস থেকে নিঃসন্দেহে এই বিশ্বকাপের এখন পর্যন্ত সেরা গোলটাই করেছেন রিচার্লিসন। 

এরপর অবশ্য আরও সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ব্রাজিল। তাতে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ ২-০ ব্যবধানে জিতে নিলো সার্বিয়ার বিপক্ষে। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের