শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

Radio Today News

বেলারুশের ২ কোচকে বহিষ্কার করলো অলিম্পিক কর্তৃপক্ষ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪১, ৬ আগস্ট ২০২১

আপডেট: ১৪:৩৮, ৬ আগস্ট ২০২১

বেলারুশের ২ কোচকে বহিষ্কার করলো অলিম্পিক কর্তৃপক্ষ

অলিম্পিক থেকে বহিষ্কৃত বেলারুশের কোচ ইউরি মাইসেভিচ

বিশ্বের সবচেয়ে খেলার আসর অলিম্পিক এবার চলছে জাপানের রাজধানী টোকিওতে। সেখানে একজন ক্রীড়াবিদকে খেলা হতে বিরত থাকতে বাধ্য করার অভিযোগে দুই বেলারুশিয়ান কোচকে বহিষ্কার করা হয়েছে। তারা তাদের অলিম্পিকে প্রবেশাধিকার ও স্বীকৃতি হারিয়েছেন।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) নিশ্চিত করেছে যে, বেলারুশের কোচ আর্টুর শিমাক এবং ইউরি মাইসেভিচ টোকিও অলিম্পিক ভিলেজ ছেড়ে চলে গেছেন। তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত চলছে।

সম্প্রতি বেলারুশের খেলোয়াড় ক্রিস্টিনা টিমানভস্কায়ার ঘটনাটি বিশ্বব্যাপী মনোযোগ আকর্ষণ করে যখন তিনি তার দলের বাড়ি ফেরার আদেশ প্রত্যাখ্যান করেন।

তিনি এখন পোল্যান্ডে আছেন, যেখানে তাকে মানবিক ভিসা দেওয়া হয়েছে।

বেলারুশ বলছে, তার মানসিক অবস্থার কারণে তাকে জাতীয় দল থেকে সরিয়ে দেওয়া হয়েছে। কিন্তু ২৪ বছর বয়সী নারী খেলোয়ার বলছে যে, তার বিরুদ্ধে এই অভিযোগটি সত্য নয়। কারণ তাকে অপসারণ করা হয়েছে শুধু তিনি ইনস্টাগ্রামে "[তার] কোচদের অবহেলার" কথা বলেছিলেন।

এক বিবৃতিতে আইওসি বলেছে যে এটি দুটি কোচের স্বীকৃতি সরিয়ে দিয়েছে "একটি অস্থায়ী ব্যবস্থা হিসাবে ... বেলারুশের জাতীয় অলিম্পিক কমিটির ক্রীড়াবিদদের স্বার্থে যারা এখনো টোকিওতে আছেন"।

সংস্থাটি বলেছে যে, ঘটনাটি তদন্তের জন্য একটি শৃঙ্খলা কমিশন গঠন করা হয়েছে এবং উভয় কোচকেই "শোনার সুযোগ দেওয়া হবে"। বিবিসি অনলাইন

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের