শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

Radio Today News

পাহাড়, ঝর্ণা, মেঘ সব একসঙ্গে উপভোগ করতে যেখানে যাবেন...

সারফিনা মিথী

প্রকাশিত: ১৪:০১, ৯ আগস্ট ২০২১

পাহাড়, ঝর্ণা, মেঘ সব একসঙ্গে উপভোগ করতে যেখানে যাবেন...

ছবি: সংগৃহীত

লকডাউনে ঘরে থেকে মানসিক চাপ বেড়ে গেছে? তাতে কি লকডাউন শিথিল হলে স্বাস্থবিধি মেনে ঘুরে আসতে পারেন দেশের বিভিন্ন জায়গায় থেকে। যদি আপনি ভ্রমন পিয়াসী হন তাহলে তো কথাই নেই। যদি আপনি সমুদ্র পছন্দ করেন তাহলে যেতে পারেন কক্সবাজার, সেন্টমার্টিন, কুয়াকাটা। আর যদি পাহাড় পছন্দ করেন তাহলে যেতে পারেন বান্দরবন, খাগড়াছড়ি, রাঙামাটি। আর যদি পাহাড়, ঝর্ণা, মেঘ এই সবগুলো একসঙ্গে উপভোগ করতে চান তাহলে যেতে পারেন সাজেক ভেলি।

সাজেক হলো বাংলাদেশের সবচেয়ে বড় ইউনিয়ন। যার আয়তন ৭০২ বর্গ মাইল। সাজেকের উওরে ভারতের ত্রিপুরা, দক্ষিনে রাঙামাটির লংদু, পূর্বে ভারতের মিজোরাম। পশ্চিমে খাগড়াছড়ির দিঘীনালা। সাজেক রাঙামাটি জেলায় হলেও যাতায়াত শুরু হয় খাগড়াছড়ি থেকে। রাঙামাটি থেকে নৌ-পথে কাপতাই হয়ে এসে কিছু পথ হাঁটার পরই মেঘের রাজ্য সাজেক।

সাজেকে রয়েছে বাংলাদেশের সবচেয়ে বড় বিজিবি ক্যাম্প। সাজেক এর রুই লুই পাহাড় থেকে ২-৩ ঘন্টা ট্রাকিং করে দেখে আসতে পারেন কমকোক পাডা এটি লুছাই জনগোষ্ঠির অঠিষ্টত পাড়া।তারপর দিঘিনাল,পাহাড়, ঝর্ণা আরো অনেক জায়গা।
এখন ভাবছেন কি ভাবে যাবেন সাজেক ভেলি? 

যেভাবে যাবেন:
আপনি যদি ঢাকা থেকে যেতে চান তাহলে প্রথমেই চলে যেতে হবে সায়দাবাদ বাস স্ট্যান্ডে, সেখান থেকে উঠে পড়ুন খাগড়াছড়ির বাসে। জন প্রতি বাস ভাড়া মাত্র ৫৭০ টাকা বা তার কিছুটা বেশি হতে পারে। খাগড়াছড়ি থেকে সাজেক ভেলি যেতে হলে আপনাকে চাঁন্দের গাড়িতে করে যেতে হবে। এখানে বলে রাখা ভালো, একটি চাঁন্দের গাড়িতে ১০/ ১৫ জন যেতে পারে। একটি গাড়ির মোট ভাড়া ৫৭০০ টাকা। আপনি যদি একা হন তাহলে যেকোনো একটা গ্রুপে যোগ দিয়ে গেলে ভাড়া পড়বে ৩৮০ থেকে ৫৫০ টাকার মধ্যে।
মনোমুগ্ধকর এই জায়গায় রাতে থাকার জন্য কম খরচে রয়েছে বিভিন্ন হোটেল এবং রিসোর্ট ।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের