বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

মেসি-রোনালদোর গোল উৎসব,ম্যাচজুড়ে হলো ৯ গোল

রেডিওটুডে স্পোর্টস

প্রকাশিত: ০১:৪১, ২০ জানুয়ারি ২০২৩

মেসি-রোনালদোর গোল উৎসব,ম্যাচজুড়ে হলো ৯ গোল

মেসি-রোনালদোর শেষ ম্যাচে দারুণ এক লড়াই দেখছে ফুটবলপ্রেমীরা। ৫-৪ গোলে ম্যাচ জিতেছে পিএসজি,তবুও পুরো ম্যাচজুড়ে ছিলো গোলের রোমাঞ্চ। পিএসজি বনাম রিয়াদ অল স্টারের প্রীতি ম্যাচে মেসির গোলে খেলা শুরু হলেও, প্রথমার্ধে জোড়া গোলের সুবাদে সব মনযোগ নিজের দিকে টেনে নিয়েছেন রোনালদো। মাঝে পেনাল্টিও মিস করেছেন নেইমার। প্রথমার্ধের হাড্ডাহাড্ডি লড়াই শেষে ২-২ গোলের সমতায় প্রথমার্ধের বিরতিতে যায় দুদল।

ম্যাচের শুরুতেই মেসির থেকে বল কেড়ে নিয়েছিলেন রোনালদো। আর বল হারানোর জবাব দিতে মাত্র তিন মিনিট সময় নেন মেসি! এভাবে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় পিএসজি। এরপর চলতে থাকে আক্রমণ আর পাল্টা আক্রমণ। ম্যাচের ৩৩ মিনিটে নাভাসের কাছে বাঁধার সম্মুখিন হন রোনালদো। ডান চোখের পাশে আঘাত পান তিনি। আর, রোনালদোকে বাধা দেয়ায় হলুদ কার্ড দেখেন কেইলর নাভাস। এ থেকে পেনাল্টিতে ম্যাচের ৩৪ মিনিটে রিয়াদ অলস্টারকে সমতায় ফেরান ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর ম্যাচের ৩৯ মিনিটে বাজে ট্যাকলের কারণে লাল কার্ড দেখেন পিএসজির হুয়ান বেরনাট। প্রথমার্ধের ৪৩ মিনিটে আরেকদফা এগিয়ে যায় পিএসজি। এমবাপ্পের করা অ্যাসিস্ট থেকে ডান পায়ের এক আলতো ছোঁয়ায় বল জালে জড়ান মারকুইনহোস। ২-১ গোলে এগিয়ে যায় পিএসজি। প্রথমার্ধে যোগ করা অতিরিক্ত সময়ের ৬ মিনিটে রিয়াদ অলস্টারকে আবারও ম্যাচে রোনালদো। এ গোলের সুবাদে ২-২ গোল ব্যবধানে প্রথমার্ধের বিরতিতে যায় দুইদল।

তবে, এ ম্যাচের উত্তেজনা আরও বাকি ছিল দ্বিতীয়ার্ধে। দ্বিতীয়ার্ধের শুরুতেই উভয়দল দুইদফা বদলি খেলোয়াড় নামায় মাঠে। পিএসজির ভাটিনহা ও মারকুইনহোসের বদলি হিসেবে মাঠে নামেন রেনাটো সানচেস ও দানিলো পেরেইরা। ৫৩ মিনিটে পিএসজিকে আবারও এগিয়ে নেনে সার্জিও রামোস। এমবাপ্পের বাড়িয়ে দেয়া বলটিকে পোস্টের বাম দিক দিয়ে ডানপায়ের শটে জালে জড়ান রামোস। তবে, সমতায় ফিরতে বেশী সময় নেয়নি রিয়াদ অলস্টার। এর ঠিক তিন মিনিটের মাথায় কর্নার থেকে আসা বলে মাথা ছুঁইয়ে অলস্টারকে সমতায় নেন জ্যাং হিউন সু। ম্যাচের ৫৯ মিনিটে গোলমুখে নেয়া মেসির শট ঠেকাতে গিয়ে হ্যান্ডবল করে বসেন অলস্টারের আলি আল বুলাইহি। তার সুবাদে পাওয়া পেনাল্টি থেকে গোল করে ম্যাচের ৬০ মিনিটে পিএসজিকে আরেকদফা এগিয়ে নেন কিলিয়ান এমবাপ্পে। ৬১ মিনিটে উভয় দলের ১১ জনকে বদলি করা হয়। বদলি খেলোয়াড়ের তালিকায় আছেন, ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, নেইমার, সার্জিও রামোস, আশরাফ হাকিমি, ফ্যাবিয়ান রুইজ, কেইলর নাভাস প্রমুখ।

ম্যাচের ৭৮ মিনিটে আরেকদফা এগিয়ে যায় পিএসজি। ইসমাইল ঘারবির অ্যাসিস্ট থেকে পাওয়া বল ডানপায়ের শটে জালে জড়িয়ে ব্যবধান ৫-৩ করেন হুগো একিটিকে। এরপর বেশ কিছুক্ষণ আক্রমণ আর প্রতি আক্রমণ। নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত সময় দেয়া হয়েছিল ৪ মিনিট। ম্যাচের একদম শেষ মুহূর্তে চোখ ধাঁধানো এক গোলে রিয়াদ অলস্টারের হয়ে ব্যবধান কমান মোহাম্মদ কানো। এর কয়েক সেকেন্ড পরই বাজানো হয় ম্যাচ শেষের বাঁশি। মেসি-রোনালদোর শেষ ম্যাচ শেষ হলো ৫-৪ ব্যবধানে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের