শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ

আগামীকাল থেকে শুরু বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ওয়ানডে সিরিজ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৩:৪৩, ১৭ মার্চ ২০২৩

Google News
আগামীকাল থেকে শুরু বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ওয়ানডে সিরিজ

ওয়ানডে সিরিজের ট্রফির পাশে দুই অধিনায়ক

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ শেষের তিন দিনের মাথায় আবারো বাইশগজের নামছে বাংলাদেশ। এবার প্রতিপক্ষ টিম আয়ারল্যান্ড। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আগামীকাল (শনিবার)। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইরিশদের মুখোমুখি হবে তামিম ইকবাল বাহিনী। ম্যাচটি শুরু হবে দুপুর দুইটায়। 

একের পর এক সিরিজে ব্যস্ততায় টাইগার ক্রিকেটারদের ব্যস্ততা অনেক। যদিও পুরো বিশ্ব ক্রিকেটেই একই দশা। ঠাসা সূচিতে রীতিমতো হাঁপিয়ে উঠছেন ক্রিকেটাররা। প্রথম ওয়ানডের আগে চোটের কারণে পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন জাকির হাসান। এছাড়া অধিনায়ক তামিম ও মিরাজের খেলা নিয়েও আছে শঙ্কা। 

ওয়ানডেতে বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ। আয়ারল্যান্ডের বিপক্ষে পরিসংখ্যানও  স্বাগতিকদের হয়ে। তবে তারপরও টাইগার কোচ প্রতিপক্ষকে সহজ করে দেখতে চান না। আজ (শুক্রবার) সিলেটে সংবাদ সম্মেলনে চন্ডিকা হাথুরুসিংহে বলেন, "আয়ারল্যান্ড, ভেরি ডেঞ্জারাস। কোনোভাবেই সহজ প্রতিপক্ষ নয়। আমরা আয়ারল্যান্ড ক্রিকেট দলকে ইংল্যান্ডের মতো করেই সমীহ করছি। আমি নিশ্চিত করে বলতে পারি আপনার (সাংবাদিক) মতো করে চিন্তা করাটা কতটা ভুল হবে আমার ক্যারিয়ারের জন্য। আমরা আয়ারল্যন্ডকে মোটেও হালকাভাবে নিচ্ছি না। ইংল্যান্ডের বিপক্ষে যেভাবে প্রস্তুতি নিয়েছি তাদের বিপক্ষেও আমাদের মানসিকতা একই। আমরা তাদের সম্মান করছি।"

হাথুরু অবশ্য সাফ জানিয়ে দিয়েছেন কোনো দলকেই ভয় পাননা তিনি, "সঙ্গে এ-ও বলতে চাই আমরা কোনো দলকে ভয় পাই না। যেকোনো প্রতিপক্ষের বিপক্ষে এটাই আমাদের একমাত্র মন্ত্র। আমরা আমাদের সেরা ক্রিকেট খেলার চেষ্টা করবো। আমরা যখন আমাদের সেরা ক্রিকেট খেলি তখন যেকোনো দলকেই হারাতে পারি।"

আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করে হাথুরুসিংহে বলেন, "দুটোই (সিরিজ জয় ও এক্সপেরিমেন্ট)। আমাদের সব সময়ই মূল লক্ষ্য থাকে জয়, আমরা যাদের বিপক্ষেই খেলি। আমি আপনার (সাংবাদিক) প্রথম স্টেটমেন্টে একমত নই (আয়ারল্যান্ড সহজ দল)। কোনো দলই সহজ দল নয় এখনকার আন্তর্জাতিক অঙ্গনে। পরিসংখ্যানটা মনে হয় সবাই জানি, তারা ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপে হারিয়েছে। নিজেদের দিনে যেকোনো দলই যে কাউকে হারাতে পারে। আমরা আমাদের সুযোগগুলো নেব অবশ্যই। সঙ্গে অবশ্যই জিততে চাইবো।"

আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ১০ ওয়ানডের মধ্যে সাতটিতেই জিতে বাংলাদেশ ফেভারিট এই সিরিজে। ঘরের মাঠে চার ম্যাচ খেলে সবগুলোই জিতেছে লাল-সবুজ জার্সিধারীরা। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের