বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

Radio Today News

টি-টুয়েন্টিতে থাকবে আফগান চমক

মোসকায়েত মাশরেক, বিশেষ প্রতিনিধি 

প্রকাশিত: ১০:০৩, ১১ অক্টোবর ২০২১

আপডেট: ১৫:০২, ১১ অক্টোবর ২০২১

টি-টুয়েন্টিতে থাকবে আফগান চমক

ফাইল ছবি

টি-টুয়েন্টি বিশ্ব ক্রিকেটে ওয়েষ্ট ইন্ডিজ আর শ্রীলংকাকে টপকিয়ে আট নম্বরে যে দেশটির নাম সেটি হলো আফগানিস্তান। ২৩৬ রেটিং পয়েন্ট অর্জন করে রীতিমত নিজেদের প্রমান দিয়েই এই অবস্থানে তারা। নিজেদের দিনে টি-টুয়েন্টি ক্রিকেটে বিশ্বের যেকোন দলকে হারানোর ক্ষমতা রাখে রশিদ-মুজিব-নবীরা।

তালেবান শাসনামলে যেখানে ক্রিকেট খেলা নিয়ে দেশটির ক্রিকেটারদের উৎকন্ঠায় পড়ার কথা সেখানে টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে কোচিং স্টাফে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং জিম্বাবুয়ে লিজেন্ডারিদের ভিড়িয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। এর মধ্যে হেড কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ল্যান্স ক্লুজনারকে। অস্ট্রেলিয়ার সাবেক পেসার শন টেইটকে দিয়েছেন পেস বোলিং কোচের দায়িত্ব। আর অ্যান্ডি ফ্লাওয়ারকে পরামর্শক হিসেবে দায়িত্ব দিয়ে দলের চেহারাটাই বদলে ফেলেছে আফগান ক্রিকেট বোর্ড। 

২০১৫ সাল থেকে অধিনায়কের দায়িত্ব নিয়ে ৫২টি টি-টুয়েন্টি ম্যাচে ৪২ জয়ে আফগানিস্তানকে অন্য উচ্চতায় তুলে আনা আসগর আফগানের হাত থেকে অধিনায়কত্ব নিয়ে ২০১৯ সালে তা দেয়া হয় রশিদ খানের হাতে। চলতি বছরের মার্চে আবারো আসগর আফগানকে পুনরায় অধিনায়ক করা হলেও টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ঘোষিত দলে রশিদ খান আবারো অধিনায়ক। 

ক্রিকনফো‘র তথ্যমতে অধিনায়কত্ব থেকে রশিদের সরে দাড়ানোর প্রেক্ষিতে বিশ্বকাপে দলটির নেতৃত্ব দেবেন অলরাউন্ডার মোহাম্মদ নবী। 

আগামী ১৭ই অক্টোবর পর্দা উঠা আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপ-২০২১ এ আফগানিস্তান ক্রিকেট বোর্ড ঘোষিত ১৫ সদস্যের দলে রয়েছেন অধিনায়ক মোহাম্মদ নবী, রাহমনুল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, মোহাম্মদ শাহাজাদ, হাসমাতউল্লাহ শাহেদী, আসগর আফগান, গুলবাদিন নাইব, নজিবুল্লাহ জাদরান করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান, হামিদ হাসান, ফারিদ আহমেদ ও নাভিন উল হক।

আগামী ২৫ অক্টোবর শারজা ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তান এবারের টু-টুয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে অংশ নেবে। তবে প্রতিপক্ষ কারা তা এখনও ঠিক হয়নি। কেননা বাছাই পর্ব থেকে বি গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে উঠে আসা দলের বিরুদ্ধেই খেলতে হবে আফগানদের।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের