বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের ক্রিকেটার

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:০২, ২৯ জুন ২০২৪

Google News
বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা না নামলেও টুর্নামেন্টটির সেরা একাদশ প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। শনিবার এ একাদশ প্রকাশ করে তারা। একমাত্র বাংলাদেশের ক্রিকেটার হিসেবে বল হাতে নজরকাড়া পারফরম্যান্স করা টাইগার স্পিনার রিশাদ হোসেন জায়গা পেয়েছেন সেই দলে।

শনিবার (২৯ জুন) এ একাদশ প্রকাশ করে তারা। একমাত্র বাংলাদেশের ক্রিকেটার হিসেবে বল হাতে নজরকাড়া পারফরম্যান্স করা টাইগার স্পিনার রিশাদ হোসেন জায়গা পেয়েছেন সেই দলে।

এবারের আসরে বাংলাদেশের নতুন আবিষ্কার বলা হচ্ছে তরুণ স্পিনার রিশাদ হোসেনকে। পুরো টুর্নামেন্টেই নজর কাড়া রিশাদ সবমিলিয়ে ৭ ম্যাচে ২৫ ওভার বোলিং করেছেন। যেখানে ২১ বছর বয়সী এই স্পিন অলরাউন্ডার ৭.৭৬ ইকোনমি রেটে ১৪ উইকেট শিকার করেছেন। যা কোনো বাংলাদেশি বোলার হিসেবে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ উইকেটের শিকারের কীর্তি।

চলতি আসরের সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় চার নম্বরেও আছেন রিশাদ। এর আগে ২০২১ আসরে সর্বোচ্চ ১১ উইকেট শিকার করেন সাকিব আল হাসান। ২০২৪ আসরে তার সমান ১১টি উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিবও।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রকাশিত বিশ্বকাপের সেরা একাদশে ভারতের সর্বোচ্চ তিনজন ক্রিকেটার স্থান পেয়েছেন। এ ছাড়া দুইজন করে রয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের। ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের একজন করে জায়গা পেয়েছেন।

প্রকাশিত সেরা একাদশে ওপেনার হিসেবে রাখা হয়েছে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করা রোহিত শর্মা ও ট্রাভিস হেডকে। ৭ ম্যাচে ২৫৫ রান করেছেন এই অজি ব্যাটার, আর রোহিতের ব্যাট থেকে সমানসংখ্যক ম্যাচে এসেছে ২৪৮ রান।

স্পিন আক্রমণে রয়েছেন আফগানিস্তানের রশিদ খান এবং বাংলাদেশের রিশাদ হোসেন। পেসারদের মধ্যে রাখা হয়েছে এনরিখ নর্কিয়া, জসপ্রীত বুমরাহ এবং ফজলহক ফারুকিকে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিশ্বকাপ একাদশ

ট্রাভিস হেড, রশিদ খান (অধিনায়ক), রোহিত শর্মা, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যারন জোন্স, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, রিশাদ হোসেন, ফজলহক ফারুকী, যশপ্রীত বুমরাহ ও এনরিখ নর্কিয়া। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের