বুধবার,

১৭ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

বুধবার,

১৭ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

নিউইয়র্কে জমকালো আয়োজনে নবযুগের ১ম প্রীতিসম্মিলন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:৩৩, ১০ অক্টোবর ২০২১

আপডেট: ১৭:১১, ১০ অক্টোবর ২০২১

Google News
নিউইয়র্কে জমকালো আয়োজনে নবযুগের ১ম প্রীতিসম্মিলন

প্রথম প্রীতিসম্মিলনে অতিথিদের সঙ্গে নিয়ে কেক কাটছেন পত্রিকাটির সম্পাদক শাহাব উদ্দিন সাগর

জমকালো আয়োজন আর শুদ্ধ সাংস্কৃতিক আবহে উদযাপিত হলো নিউইয়র্কের জনপ্রিয় পত্রিকা সাপ্তাহিক নবযুগের প্রথম প্রীতি সম্মিলন। শুক্রবার রাতে নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়েট এয়ারপোর্ট হোটেলের গ্র্যান্ড বলরুমে আয়োজিত এ সম্মিলনে তিন গুণীজনকে দেওয়া হয় সম্মাননা। সম্মাননা তুলে দেন পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক শাহাব উদ্দিন সাগর।

সম্মাননায় ভূষিতরা হলেন- বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের নাতনি অনিন্দিতা কাজী, বিশিষ্ট চিত্রশিল্পী কাজী রকিব, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান। 

অনুষ্ঠানে মূলধারার রাজনীতিকসহ চার শতাধিক অতিথি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে ছিল নবযুগের থিম সংগীত, কবি কাজী নজরুলের বিদ্রোহী কবিতা 'বলবীর' আবৃত্তি, বাংলাদেশ একাডেমি অব ফাইন্যান্স-বাফার পরিবেশনা। রবীন্দ্রনাথের 'রক্ত করবী' নাটক মঞ্চস্থ হয় অনুষ্ঠানে।

মূলধারার রাজনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন স্টেট সিনেটর জন ল্যূ, ডেপুটি কুইন্স বরো প্রেসিডেন্ট রণদা বিন্দা, নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান শেখর কৃষ্ণান, নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ৩২ ডেমোক্র্যাট দলীয় প্রার্থী ফিলিসিয়া সিং। অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তরা বক্তব্য রাখেন।
নজরুলের বলবীর কবিতা আবৃত্তি করেন রাহাত মুক্তাদির। নবযুগ পরিবারের নিয়মিত লেখক বীর মুক্তিযোদ্ধা সুব্রত বিশ্বাস, শহীদ সন্তান ফাহিম রেজা নূর, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহসভাপতি সামছুদ্দিন আজাদ, কবি ও কথাসাহিত্যিক কাজী জহিরুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি শাহাব উদ্দীন, কবি ও প্রাবন্ধিক ফকির ইলিয়াস, সাংবাদিক হাবিব রহমান, রাজনীতিক আহবাব চৌধুরী খোকন, তরুণ ডেমোক্র্যাট আহনাফ আলম, নবযুগের ব্যবস্থাপনা সম্পাদক শামসুন নাহার নিম্মি, বাণিজ্যিক উপদেষ্টা হেলিম আহমদ, বিশেষ প্রতিনিধি শামসুল আলম লিটন, ইংরেজি বিভাগের প্রধান সাজিদ সীমান্ত, উপপ্রধান লাবীব প্রান্ত ও সম্মাননাপ্রাপ্ত তিন অতিথি মিলে নবযুগ প্রীতি সম্মিলন উপলক্ষে কেক কাটা হয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন সাদিয়া খন্দকার। সংগীত পরিবেশন করেন শাহ মাহবুব, শশী, রানো নেওয়াজ, কামরুজ্জামান বকুল, আমানত হোসেন, বিউটি দাশ, রায়ান তাজ ও রোকসানা মির্জা।

নবযুগের প্রীতি সম্মিলন উপলক্ষে ১০০ পৃষ্ঠার নান্দনিক বিশেষ সংখ্যা প্রকাশ করে সাপ্তাহিক নবযুগ। নবযুগ একটি ঐতিহাসিক নাম। এর প্রতিষ্ঠাতা ছিলেন শেরে বাংলা এ কে ফজলুল হক। ১৯২০ সালের ১২ জুলাই বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম ও কমরেড মোজাফ্ফর আহমদের যুগ্ম সম্পাদনায় নবযুগ পত্রিকা প্রকাশিত হয়। মাঝপথে পত্রিকাটি বন্ধ হয়ে যায়। বাংলাদেশের এক সময়ের কূটনৈতিক রিপোর্টার নিউইয়র্ক প্রবাসী সাংবাদিক শাহাব উদ্দিন সাগর নবযুগ প্রকাশের ১০০ বছর পর অর্থাত গত ২০২০ সালের ১০ জানুয়ারি নিউইয়র্ক থেকে সাপ্তাহিক নবযুগ প্রকাশ করেন। গত শুক্রবার ছিল নবযুগ’র প্রথম প্রীতি সম্মিলন।

প্রেস বিজ্ঞপ্তি: 

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের