শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

অন্নদামোহন সম্মাননা প্রদান ও পাঠাগারের উদ্বোধন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫১, ২৬ ডিসেম্বর ২০২১

Google News
অন্নদামোহন সম্মাননা প্রদান ও পাঠাগারের উদ্বোধন

ছবি: সংগৃহীত

রংপুরের ‘প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র’ প্রদত্ত ‘অন্নদামোহন রায় চৌধুরী সম্মাননা ২০২১’ প্রদান করা হয়েছে। আজ শনিবার (২৫ ডিসেম্বর) প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্রের পাঠাগারের আনুষ্ঠানিক উদ্বোধনে এই পুরস্কার প্রদান করা হয়।

প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র পাঠাগারের আনুষ্ঠানিক উদ্বোধন ও অন্নদামোহন রায় চৌধুরী সম্মাননা ২০২১ প্রদান অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত বিখ্যাত আলোকচিত্রি পাভেল রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ ও শিক্ষাবিদ অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক মনোয়ারুল ইসলাম মাসুদ, খ্যাতিমান ছড়াকার আশাফা সেলিম। এলাকার মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থীসহ সর্ব স্তরের মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র শিক্ষা শিল্প-সাহিত্য সংস্কৃতি ও রাজনীতিসহ বিভিন্ন অঙ্গনে অগ্রণী ভূমিকা রাখার জন্য দেশের নানা প্রান্তের বিশিষ্টজনদের অন্নদামোহন রায় চৌধুরী সম্মাননা প্রদান করে। এরই ধারাবাহিকতায় এ বছর আলোকশিল্পে বিশেষ অবদান রাখার জন্য বিশ্বখ্যাত আলোকচিত্রি পাভেল রহমান ও রংপুর অঞ্চলের শিক্ষা-সংস্কৃতিতে বিশেষ অবদান রাখার জন্য  শিক্ষাবিদ ও রাজনীতিবিদ অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানীকে ‘অন্নদামোহন রায় চৌধুরী সম্মাননা ২০২১’ ভূষিত করা হয়। শিক্ষা সংস্কৃতি নিয়ে সুচিন্তা ও প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র প্রতিষ্ঠায় অবদান রাখায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক মনোয়ারুল ইসলাম মাসুদকে ‘প্রজন্ম সম্মাননা ২০২১’ প্রদান করা হয়।

উল্লেখ্য প্রজন্ম সমাজ-সংস্কৃতি কেন্দ্র সমাজ-সংস্কৃতি চর্চা কেন্দ্র। এটি রংপুরের পীরগাছার অন্নদানগরে অবস্থিত। তৃণমূল পর্যায়ে মুক্তবুদ্ধির চর্চা ও মানবিক সমাজ গঠনে ভূমিকা রাখাই এর মূল উদ্দেশ্য। এখানে নানা রকম বই নিয়ে গড়ে ওঠা একটি সমৃদ্ধ পাঠাগার রয়েছে।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের