শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

মালয়েশিয়ায় নতুন কর্মী নিয়োগ স্থগিত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৮, ১৮ মার্চ ২০২৩

Google News
মালয়েশিয়ায় নতুন কর্মী নিয়োগ স্থগিত

লক্ষ্যমাত্রা পূরণ হওয়ায় নতুন করে বিদেশি কর্মী নিয়োগ আবেদন প্রক্রিয়া বন্ধের ঘোষণা দিয়েছে মালয়েশিয়া। শনিবার (১৮ মার্চ) দেশটির মানবসম্পদ মন্ত্রী ভি শিবকুমার এ ঘোষণা দেন।

ঘোষণা অনুযায়ী বাংলাদেশসহ ১৫টি দেশ থেকে নতুন করে বিদেশি কর্মী নেওয়ার অনুমোদনের আবেদন স্থগিত করেছে সরকার। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিদেশি কর্মী নেওয়া বন্ধ থাকবে এ ১৫টি দেশ থেকে।

বিবৃতিতে বলা হয়, বিদেশি কর্মীর জন্য কোটার আবেদন ও অনুমোদন ১৮ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না করা পর্যন্ত স্থগিত করা হলো। মঙ্গলবার (১৪ মার্চ) পর্যন্ত বিভিন্ন সেক্টরের বিদেশি কর্মীদের জন্য মোট ৯ লাখ ৯৫ হাজার ৩৯৬টি কোটা অনুমোদনের পর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কর্মী নিয়োগের প্রক্রিয়ায় উৎপাদন, নির্মাণ, বৃক্ষরোপণ, কৃষি এবং পরিষেবা খাতে কোটা অনুমোদন দেয়া হয়। এখন পর্যন্ত বিদেশি শ্রমিকের জন্য যে সংখ্যক কোটা অনুমোদন দেয়া হয়েছে তা গুরুত্বপূর্ণ খাতসহ শিল্পকারখানায় শ্রম চাহিদা মেটানো সক্ষম বলে মনে করেন ভি শিবকুমার।

তবে যেসব নিয়োগকর্তাকে তাদের নিজ নিজ কোটার জন্য অনুমোদন দেয়া হয়েছে, তাদের নির্ধারিত সময়ের মধ্যে কর্মীদের মালয়েশিয়ায় আনার প্রক্রিয়া সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী।

 

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের