শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

ডিজিটাল প্ল্যাটফর্মে এজিএম করবে সামিট পাওয়ার

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৪৪, ৪ এপ্রিল ২০২৪

Google News
ডিজিটাল প্ল্যাটফর্মে এজিএম করবে সামিট পাওয়ার

পুঁজিবাজারে জ্বালানি ও বিদ্যুৎ খাতে তালিকাভুক্ত কোম্পানি সামিট পাওয়ার লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্ল্যাটফর্মে হবে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে জানা গেছে, আগামী ১৮ এপ্রিল সকাল সাড়ে ১১টায় কোম্পানিটির ২৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) হাইব্রিড সিস্টেমের পরিবর্তে ডিজিটাল প্ল্যাটফর্মে হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছিল ১৪ মার্চ।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনায় বলা হয়েছে, স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত যেসব কোম্পানি পাঁচ বছর একাধারে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে, সেসব কোম্পানি ডিজিটাল প্ল্যাটফর্মে এজিএম ও ইজিএম করতে পারবে।

২০২৩ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে সামিট পাওয়ার লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.০৭ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা ছিল ৩.৮৭ টাকা। ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮.০২ টাকায়।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের