বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

পৃথিবীর কোথাও এত ব্যয়বহুল সেতু নেই: ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ০০:৩০, ১৫ জুন ২০২২

আপডেট: ০০:৩২, ১৫ জুন ২০২২

Google News
পৃথিবীর কোথাও এত ব্যয়বহুল সেতু নেই: ফখরুল

পদ্মা সেতুকে সরকারের দুর্নীতির অন্যতম উর্বর ক্ষেত্র হিসেবে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পৃথিবীর কোন দেশে এত ব্যয়বহুল সেতু নেই। 

তিনি বলেন, ১৯৯৪-৯৫ অর্থবছরে পদ্মা সেতুর প্রথম ভিজিবিলিটি রিপোর্ট করে বিএনপি। সে সময় ভিজিবিলিটি রিপোর্ট অনুসারে সাড়ে ৮ হাজার কোটি টাকা ব্যয় ধরা হয়। আর এখন সেতু নির্মাণে খরচ হয়েছে ৩০ হাজার ১৯৩ কোটি ৩৯ লাখ টাকা। এ টাকার হিসাব চাই আমরা। এটাই হচ্ছে এখন ইস্যু।

মঙ্গলবার (১৪ জুন) বিকেল ৩টার দিকে ঠাকুরগাঁও পৌর শহরের বিএনপি কার্যালয়ে মহিলা দলের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, একজন সংসদ সদস্যকে কুমিল্লা সিটি থেকে বের করতে না পেরে নিজের ব্যর্থতার পরিচয় দিয়েছে নির্বাচন কমিশন। তাহলে বাংলাদেশের ভবিষ্যৎ নির্বাচন কী হবে? প্রথমেই নির্বাচন কমিশন দেখালো তার ক্ষমতা নেই। সেই কমিশন কীভাবে নির্বাচন পরিচালনা করবে। নিরপেক্ষ সরকার না হলে যে নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা থাকবে না তা প্রমাণ হয়ে গেছে।

বিএনপির মহাসচিব আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন হচ্ছে আওয়ামী লীগের জন্য। সাধারণ মানুষের তো কোনো উন্নয়ন হয় নাই। উন্নয়ন হয়েছে নেতাদের, বিদেশে বাড়ি গাড়ি হয়েছে, পাচার করেছে টাকা। এ দেশে শতকরা ৪২ শতাংশ মানুষ দারিদ্রসীমার নিচে বসবাস করে। সেখানে এরা উন্নয়নের নামে শুধু চুরি করছে।


এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুব দলের সভাপতি আবুনুর চৌধুরী, মহিলা দলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিস ও বিভিন্ন উপজেলা মহিলা দলের নেতারা।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের