সোমবার,

০৬ মে ২০২৪,

২৩ বৈশাখ ১৪৩১

সোমবার,

০৬ মে ২০২৪,

২৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর নোয়াখালী মুজিব বাহিনী প্রধান আর নেই

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪১, ৯ অক্টোবর ২০২৩

Google News
মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর নোয়াখালী মুজিব বাহিনী প্রধান আর নেই

মাহমুদুর রহমান বেলায়েত

মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর নোয়াখালী মুজিব বাহিনী (বিএলএফ) প্রধান, সাবেক সংসদ সদস্য ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহমুদুর রহমান বেলায়েত (৭৯) ইন্তেকাল করেছেন।  

মাহমুদুর রহমান বেলাতের স্ত্রী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ফরিদা খানম সাকী জানান, আজ সোমবার সকাল ১০টার দিকে ঢাকার মানিকমিয়া এভিনিউর ন্যাম ফ্ল্যাট এমপি হোস্টেলে হৃদরোগে আক্রান্ত হন। পরে তাঁকে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ বহু গুণগ্রাহী ও আত্মীয়স্বজন রেখে যান।

মাহমুদুর রহমান বেলায়েত বৃহত্তর নোয়াখালী ছাত্রলীগের সভাপতি এবং নোয়াখালী জেলা আওয়ামীলীগের একাধিকবার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সাবেক ১৯৭৩ ও ১৯৮৬ সালে দুই বার সংসদ সদস্য নির্বাচিত হন। তাঁর গ্রামের বাড়ি নোয়াখালীর চাটখিলে।

মরহুম মাহমুদুর রহমান বেলায়েতের একমাত্র ছেলে নাফিজ মাহমুদ সামী জানান, আজ বাদ জোহর জাতীয় সংসদ প্লাজায় তার প্রথম জানাজা, রাত সাড়ে ৮টায় নোয়াখালীর চাটখিলে পিজি হাইস্কুল মাঠে দ্বিতীয় জানাজা এবং আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় জেলা শহর মাইজদীতে তৃতীয় জানাজা শেষে মা-বাবার পাশে কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

তাঁর মৃত্যুর খবরে নোয়াখালীতে দলীয় নেতাকর্মী, বীর মুক্তিযুদ্ধাসহ সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। তাঁর মৃত্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম সেলিম, সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল, নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী আংশিক) আসনের এমপি এএইচএম ইব্রাহিম, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের সাবেক কমান্ডার মোজাম্মেল হক মিলন, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার সিকদার, সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু সহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের