শুক্রবার,

০৩ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

০৩ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

Radio Today News

নওগাঁর সব রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

রেডিওটুডে প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১৯, ১৭ অক্টোবর ২০২৩

Google News
নওগাঁর সব রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা চলতে বাধা দেয়াকে কেন্দ্র করে ধর্মঘট ডেকেছে নওগাঁয় বাস ও অটোরিকশা মালিক-শ্রমিকরা। এতে নওগাঁ থেকে ঢাকাসহ দূরপাল্লার সব রুটে বাস চলাচল বন্ধ আছে। মঙ্গলবার (১৭ অক্টোবর) ভোর ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। এতে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন।

গতকাল সোমবার বিকালে নওগাঁর মান্দায় ফেরিঘাট এলাকায় মহাসড়কে সিএনজি চালাতে বাধা দেয়াকে কেন্দ্র করে বাস ও সিএনজিচালিত অটোরিকশা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। ওই ঘটনার পর সন্ধ্যায় নওগাঁ শহরের বালুডাঙ্গা বাস স্ট্যান্ডে সিএনজির রেজিস্ট্রেশন প্রদান, বাস মালিক গ্রুপের লাঠিয়াল বাহিনী রাস্তা থেকে প্রত্যাহার এবং সিএনজি চালককে মারধরের প্রতিবাদে সিএনজি (অটোরিকশা) শ্রমিক ইউনিয়ন ও মালিকরা সড়ক অবরোধ করে বাস চলাচল বন্ধ করে দেয়।

এ সময় উভয়পক্ষের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরিস্থিতি মোকাবেলায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয় ওই এলাকায়। ওই ঘটনার জেরে বাস শ্রমিকদের মারধরের প্রতিবাদে মঙ্গলবার সকাল ৬টা থেকে বাস ধর্মঘটের ডাক দিয়েছে সাধারণ বাস মালিক শ্রমিকরা।

এদিকে বাস ধর্মঘটের কারণে অভ্যন্তরীণ রুটে চলাচলকারী বাস ও অটোরিকশা সিএনজি না পেয়ে গন্তব্যে যেতে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। অনেককে ইলেক্ট্রিক ব্যাটারিচালিত ইজিবাইকে করে বিভিন্ন গন্তব্যে যেতে দেখা যায়। এতে বেশি ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের। ধর্মঘটকে পুঁজি করে ইজিবাইকের চালকেরা অতিরিক্ত টাকা লুটে নিচ্ছে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের