সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

আয়বহির্ভূত সম্পদ অর্জন: স্ত্রীসহ পৌর মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০৪:৩০, ৩০ নভেম্বর ২০২১

Google News
আয়বহির্ভূত সম্পদ অর্জন: স্ত্রীসহ পৌর মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

মতিয়ার রহমান

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বরগুনার আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমান ও তার স্ত্রী নুসরাত জাহানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার সংস্থার প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ওমর ফারুক বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেন। দুদকের উপ পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্য জানান।

দুদক সূত্র জানায়, মেয়র মতিয়ার রহমান কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা দিয়ে জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ২৪০ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে ভোগ দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। 

দুদক আরও জানায়, মতিয়ার রহমানের স্ত্রী নুসরাত জাহান স্বামীর অবৈধ সম্পদের বিষয়ে কমিশনে মিথ্যা তথ্য দেওয়ায় তাকেও মামলায় আসামি করা হয়েছে। আসামিরা রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে প্লট ক্রয় করলেও তা নামমাত্র মূল্যে কেনার কথা কমিশনে জমা দেওয়া সম্পদ বিবরণীতে উল্লেখ করেছেন। পরে কমিশনের অনুসন্ধানে এসব প্লটের প্রকৃত মূল্য পরিশোধের নথিপত্র উদ্ধার করা হলে বাস্তব চিত্রে বড় ধরণের গরমিল পরিলক্ষিত হয়।

তাদের দুইজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ধারা ও ২৭(১) ধারায় এবং মানিলন্ডারিং প্রতিরাধে আইন ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় মামলা করা হয়েছে।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের