রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

Radio Today News

ঢাবির রেজিস্টার ভবন,ডাকসু ও মধুর ক্যান্টিনে ছাত্রদলের তালা

রেডিওটুডে প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৪, ১৯ নভেম্বর ২০২৩

Google News
ঢাবির রেজিস্টার ভবন,ডাকসু ও মধুর ক্যান্টিনে ছাত্রদলের তালা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনসহ বেশ কয়েকটি ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রদল। সারাদেশে চলমান হরতালের সমর্থন জানিয়ে শনিবার দিবাগত রাতে ঢাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান খন্দকার অনিকের সমর্থক নেতাকর্মীরা বিভিন্ন স্থাপনায় তালা দেন।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের গেট, মধুর ক্যান্টিন ও ডাকসুসহ বিভিন্ন স্থাপনায় তালা ঝুলছে। তালার সঙ্গে হরতালের সমর্থনে একটি ব্যানারও লাগিয়ে দেয়া হয়েছে। ব্যানারে তারেক রহমানের ছবির সঙ্গে ‘রাষ্ট্র সংস্কারের কাজ চলছে, সাময়িক অসুবিধার জন্য দুঃখিত’, ‘এক দফা দাবিতে দেশব্যাপী হরতাল চলছে’ ইত্যাদি লেখা রয়েছে।

এ বিষয়ে ঢাবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান খন্দকার অনিক বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনেকবার বলেছি এই হরতাল-অবরোধে ক্লাস-পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের জীবন ঝুঁকির মধ্যে ফেলবেন না। কিন্তু তারা আমাদের কথা না শুনে আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে ক্লাস-পরীক্ষা চালু রেখেছে। তাই আমরা আজ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা লাগিয়েছি।

উল্লেখ্য, ২৮ অক্টোবরের পর এটি বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা দ্বিতীয় দফার হরতাল। ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছিল বিএনপি ও সমমনা দলগুলো। এরপর পাঁচ দফায় মোট ১১ দিন সারা দেশে সড়ক, রেল ও নৌপথ অবরোধের কর্মসূচি পালন করে বিএনপিসহ বিরোধী দলগুলো। এরপর তফসিল ঘোষণার পরে আবারও ঘোষিত ৪৮ ঘণ্টার এই হরতাল চলবে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের