বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

নতুন কারিকুলামের বড় একটি অংশ থাকবে খেলাধুলা: শিক্ষামন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:০১, ৭ ফেব্রুয়ারি ২০২৪

Google News
নতুন কারিকুলামের বড় একটি অংশ থাকবে খেলাধুলা: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, ফলাফল দিয়ে মূল্যায়ন করা থেকে বেরিয়ে আসতেই নতুন শিক্ষানীতি। নতুন কারিকুলামের বড় একটি অংশ থাকবে খেলাধুলা। আজ মঙ্গলবার সকাল ১০ টায় রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ৫২তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

এর আগে  'খেলাধুলায় স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ' স্লোগানে অনুষ্ঠিত  ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষামন্ত্রী বলেন, এক ধরনের মানসিকতা হয়েছে যে শুধুমাত্র ফলাফল দিয়েই মূল্যায়ন হবে। এটা থেকে বেরিয়ে আসতে হবে। কারণ শুধু ফলাফল দিয়ে সার্বজনীন উন্নয়ন হয় না। আমরাও সেখান থেকে বেরিয়ে আসার জন্যই নতুন কারিকুলাম হয়েছে। আমরা আশা করছি সেটি যথাসময়ে বাস্তবায়ন করতে পারবো।  

মন্ত্রী বলেন, খেলাধুলাকে আমদের  শিক্ষা কার্যক্রমের মধ্যেই অন্তর্ভুক্ত করবো।  নতুন শিক্ষানীতির একটি বিশাল অংশ এক্টিভিটি লার্নিং এর মধ্য দিয়ে শিক্ষার্থীরা শিক্ষা অর্জন করবে। সেখানে খেলাধুলা খুবই গুরুত্বপূর্ণ।  

এবারের আয়োজনে প্রায় ৭ লাখ প্রতিযোগী প্রাথমিকভাবে অংশগ্রহণ করে। বাছাই প্রক্রিয়া শেষে এখন প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে ৮২৪ জন শিক্ষার্থী। এদের মধ্যে ৪২৪ জন ছাত্র ও ৩৮৪ জন ছাত্রী। ১৩টি বিভিন্ন ইভেন্টে এরা অংশগ্রহণ করবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমেদ, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরসহ অন্যান্যরা।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের